শিরোনাম:

প্রথম দিনেই আ. লীগের ১৩২৮টি মনোনয়ন বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 11:54 আপডেট: 12:21
প্রথম দিনেই আ. লীগের ১৩২৮টি মনোনয়ন বিক্রি

একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে এক হাজার ৩শ’ ২৮টি ফরম বিক্রি হয়েছে। পাশাপাশি জমা পড়েছে ৫টি মনোনয়ন ফরম।

দেশের ৮টি বিভাগের জন্য পৃথক-পৃথক ৮ টি বুথের মাধ্যমে এ মনোনয়ন ফরম বিক্রি করা হয়। প্রথম দিন ঢাকা বিভাগে-২০৬, রংপুর বিভাগে-১২৯টি, খুলনা বিভাগে-১৯৫টি, সিলেট বিভাগে- ৭৮টি, চট্টগ্রাম বিভাগে-২২১টি, রাজশাহী বিভাগে-১৮৪টি, বরিশাল বিভাগে-১৫৪টি, ময়মনসিংহ বিভাগে – ১৬১টি। সর্বমোট-১৩২৮টি ফরম বিক্রি হয়েছে।

শুক্রবার (৯ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়নপত্র সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬ আসনের জন্য মনোনয়ন ফরম নেন। 
এছাড়া নোয়াখালী-৫ আসনের জন্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেন মনোনয়নপত্র।

অন্যান্যের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেন ফরিদপুর-৩ আসনের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশারফ হোসেন, সিলেট-১ আসনের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। কিশোরগঞ্জ-১ আসনের জন্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। একই আসন থেকে সাবেক সেনা কর্মকর্তা সৈয়দ আশরাফের ভাই সৈয়দ শাফায়াতুল ইসলাম মনোনয়নপত্র নেন।

এছাড়াও ফরিদুপর-১ আসনের জন্য দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, মাদারিপুর-৩ আসনের জন্য দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম,একই আসনের জন্য দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শরীয়তপুর-২ আসনের জন্য দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, চাঁদপুর-৩ আসনের জন্য সুজিত রায় নন্দী, একই আসনের জন্য রেদোয়ান খান বোরহান, রাজশাহী-৬ আসনের জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বরগুনা-২ আসন থেকে বরগুনা জেলার বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ডেপুটি অ্যাটর্নী জেনারেল হারুন-অর-রশীদ।

এছাড়া নারায়নগঞ্জ-৩ আসনের জন্য সাবেক ছাত্রনেতা মাসুদ দুলাল ও কায়সার হাসনাত, পিরোজপুর-৩ আসনের জন্য পিরোজপুর জেলা আওয়ামী লগের সদস্য তাজ উদ্দীন আহমেদ, মৌলভীবাজার-৩ এর জন্য আবদুল মালিক তরফদার, নেত্রকোণা-২, নড়াইল-১ আসনের জন্য যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী সরোয়ার হোসেন, নেত্রকোণা-৫ আসনের জন্য তুহিন আহাম্মেদ খান, নেত্রকোনা-২ আসনের জন্য নূর খান, একই আসনের জন্য শামসুর রহমান লিটন (ভিপি লিটন), নোয়াখালী-৬ আসনের জন্য মাহমুদ আলী রাতুল প্রমুখ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ব্রেকিংনিউজ/আরএইচ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2