শিরোনাম:

বীরপ্রতীক তারামন বিবি ঢাকা সিএমএইচে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 9:29 আপডেট: 10:11
বীরপ্রতীক তারামন বিবি ঢাকা সিএমএইচে ভর্তি
ফাইল ছবি

গুরুতর অসুস্থ হয়ে পড়ায় বীরপ্রতীক তারামন বিবিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেল ৫টা ৪০ মিনিটে তাকে ময়মনসিংহ সিএমএইচ থেকে ঢাকা সিএমএইচে আনা হয়েছে বলে নিশ্চিত করেছেন তার ছেলে আবু তাহের। 

এর আগে সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তারামন বিবিকে কুড়িগ্রাম থেকে অ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহ সিএমইচে নেওয়া হয়। সেখানে ঘণ্টা তিনেক থাকার পর অবস্থার কোনো উন্নতি না হওয়ায় আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা সিএমএইচে পাঠানোর সিদ্ধান্ত হয়।

তারামন বিবির ছেলে বলেন, ‘রাজীবপুর হাসপাতালের চিকিৎসক নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিতেন। কিন্তু বুধবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে ময়মনসিংহ নেয়ার পরামর্শ দেন চিকিৎসক। তাই তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে নেয়া হয়। মায়ের অবস্থার অবনতি হওয়ায় হেলিকপ্টারে ঢাকায় নেয়া হয়েছে।’ তার মায়ের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

দীর্ঘদিন শ্বাসকষ্ট, কাশি ও ডায়াবেটিসে ভুগছেন এ বীর নারী।

উল্লেখ্য, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরে তারামন বিবি জীবন বাজি রেখে মুক্তিবাহিনীর রান্না-বান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাক বাহিনীর খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের জানানো এবং সম্মুখযুদ্ধে পাক বাহিনীর বিরুদ্ধে অস্ত্র ধরেন। এ কারণে বাংলাদেশ সরকার মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তাকে বীরপ্রতীক খেতাব দেয়।

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2