শিরোনাম:

আ.লীগ অফিসে নির্বাচনী হাওয়া

কাল থেকে মনোনয়ন ফরম বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 8:48 আপডেট: 9:00
কাল থেকে মনোনয়ন ফরম বিক্রি
মনোয়ন ফরম বিক্রির টেবিল

ঘোষিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল, দেশজুড়ে বইছে নির্বাচনী হওয়া। আর নির্বাচনী এই হাওয়ার পালে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ তাদের মনোনয়ন ফরম বিক্রি শুরু করতে যাচ্ছে। আগামীকাল শুক্রবার (৯ নভেম্বর) থেকেই মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে তারা। 

তফসিল ঘোষণার পর নির্বাচনী উৎসবে মেতে ওঠেছে ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে। শুক্রবার সকাল ১০ টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

ওবায়দুল কাদের জানান, ‘আগামীকাল ৮ বুথে ৮ বিভাগের ফরম বিরতণ শুরু হবে। বিভিন্ন বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পুরো বিষয়টি মনিটরিং করবে। সকাল ১০টা থেকে ফরম দেওয়া হবে। কবে পর্যন্ত এ ফরম দেওয়া হবে তার সিদ্ধান্ত আমাদের মনোনয়ন বোর্ডের বৈঠকের পর আমাদের নেত্রী জানাবেন।’

তিনি জানান, মনোনয়ন ফরম বিক্রির জন্য ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশের নির্বাচনী কার্যালয়ে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। মনোনয়ন বিক্রিতে যে কোনো ধরনের বিশৃঙ্খলার এরাতে ৮ বিভাগের জন্য ৮ টি বুথের ব্যবস্থা করা হয়েছে। এবার আওয়ামী লীগের মনোনয়ন ৩০ হাজার টাকা করে বিক্রি করা হবে।

মনোনয়ন ফরম বিক্রি শেষে এ মাসের মাঝামাঝি সময়ে দলটি তাদের মনোনয়ন বোর্ড ও দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তে প্রত্যেক আসনের জনপ্রিয়, সৎ ও যোগ্য প্রতিনিধিদের নাম চূড়ান্ত করবেন। পরে প্রেস ব্রিফিং এর মাধ্যমে নাম ঘোষণা করা হবে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৮ বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ও  সাংগঠনিক সম্পাদকদের নামও ঘোষণা করেছেন। 

৮ বিভাগের দায়িত্বপ্রাপ্ত  যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা হলেন,  ঢাকা বিভাগের দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল। সিলেট বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। রংপুর বিভাগে দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। 

খুলনা বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বরিশাল বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও  সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম। রাজশাহী বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। ময়মনসিংহ বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মেসবাউদ্দিন সিরাজ।

একটি আসন থেকে একাধিক মনোময়ন প্রত্যাশীর বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘‘যে কেউ মনোনয়ন চাইতে পারে।  মনোনয়ন চাওয়া যে কারও যে গণতান্ত্রিক অধিকার। এটাই ইন্টার্নাল ডেমোক্রেসি, 'বিউটি'। মনোনয়ন অনেকেই চাইবেন কিন্তু আমাদের মনোনয়ন বোর্ডের একটি সভা হবে সেখানে যাচাই-বাছাই করে যাকে উইনেবল মনে হবে, তাকেই মনোনয়ন দলের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হবে।’ 

তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সামনে নেতাকর্মীদের আনন্দ মিছিল করতে দেখা গেছে।  

ব্রেকিংনিউজ/ আরএইচ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2