শিরোনাম:

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩০ ভর্তিচ্ছু

মো. বদরুল আলম বিপুল, জাককানইবি করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 7:56 আপডেট: 7:58
নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩০ ভর্তিচ্ছু

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য চারটি ইউনিটে মোট আবেদন পড়ে ৩৩০২২ টি। (A ইউনিটের AL অংশে- ৪৪০০ টি, AP  অংশে- ১১৮০ টি, B ইউনিটে- ৮৫৬১টি, C ইউনিটে- ৫০৯৩ টি এবং D ইউনিটে- ১৩৭৮৮ টি)।

A ইউনিটকে দুইটি অংশে (AL এবং AP) ভাগ করা হয়। সর্বমোট আসন সংখ্যা ১১০৫টি, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩০ টি। ভর্তি পরীক্ষা আগামী ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ নভেম্বর ২০১৮ তারিখে অনুষ্ঠিত হবে। A- ইউনিটের AL অংশের ভর্তি পরীক্ষা আগামী ১১ নভেম্বর, AP অংশের ১২ নভেম্বর, B -ইউনিটে ১৩ নভেম্বর, C -ইউনিটে ১৪ নভেম্বর এবং D -ইউনিটে ১৫ নভেম্বর - ২০১৮ তারিখে অনুষ্ঠিত হবে।

৪ টি ইউনিটে মোট ২৩ টি বিভাগে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীরা গত ০১ অক্টোবর থেকে ০৫ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত অনলাইন অথবা মোবাইল ফোনের মাধ্যমে SMS পদ্ধতিতে আবেদন করে। পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সদ্য তোলা পাসপোর্ট সাইজের স্পষ্ট ছবি লাগাতে হবে। সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না।

ভর্তি পরীক্ষার সময়সূচি, আসনবিন্যাস ও অন্যান্য তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) এ প্রদান করা হবে।

ব্রেকিংনিউজ/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2