শিরোনাম:

জাবির আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের কর্মবিরতির ঘোষণা

জাবি করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 12:52
জাবির আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের কর্মবিরতির ঘোষণা

শিক্ষক লাঞ্ছনা ও চারজন সিন্ডিকেট সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ তুলে পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপস্থী শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।’

বুধবার রাতে সংগঠনটির সাধারণ সম্পাদক ও মুখপাত্র সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ আমাদের শিক্ষকদেরকে লাঞ্ছনা ও চারজন সিন্ডিকেট সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরণ করায় এর প্রতিবাদে আমরা বৃহস্পতিবার পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবো।’ 

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের আগস্টের পর দীর্ঘ একবছর তিনমাস পর বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। এই সভায় মেয়াদত্তীর্ণ সিন্ডিকেট, ডিন নির্বাচন ও পূর্বের প্রজ্ঞাপনের আলোকে নিয়োগ না দেওয়ার দাবিতে সিন্ডিকেট সভাকক্ষের সামনে অবস্থান নেন আওয়ামীপন্থী শিক্ষকদের এই অংশটি। যারা উপাচার্য বিরোধী ও সাবেক উপাচার্য অধ্যাপক শরিফ এনামুলের অনুসারী হিসেবে পরিচিত।

সভায় কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে নির্বাচিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মোতাহার হোসেন মোল্লা সভায় যোগ দেওয়ার জন্য আসলে তাকে সভায় যোগ না দিতে অনুরোধ করেন উপাচার্য বিরোধী ও তার নির্বাচিত সংগঠনের শিক্ষকরা।

কিন্তু মোতাহের হোসেন অনুরোধ উপেক্ষা করে সভায় ঢুকতে গেলে তার পথরোধ করে সভা কক্ষের সামনে বসে পড়েন উপাচার্য বিরোধী শিক্ষকরা। এ সময় উভয় পক্ষের শিক্ষকরা ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। এই ধাক্কাধাক্কিতে কয়েকজন শিক্ষক লাঞ্ছিত ও চারজন সিন্ডিকেট মেম্বারের সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয়েছে দাবি করে বৃহস্পতিবারের কর্মবিরতি ঘোষণা করলো আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।

এছাড়া উপাচার্যবিরোধী বলে পরিচিত চারজন সিন্ডিকেট সদস্য চলমান সিন্ডিকেট সভা বয়কট করেন। তারা হলেন  বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক আমির হোসেন,সাবেক ভিসি অধ্যাপক শরীফ এনামুল কবির,অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ও সহযোগী অধ্যাপক  নাজমুল হাসান তালুকদার।

ব্রেকিংনিউজ/এমএ/ এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2