শিরোনাম:

সরকার কৃষককে প্রণোদনা দিয়ে উদ্বুদ্ধ করছে: খালিদ মাহমুদ

মো. আশিকুর রহমান, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
৭ নভেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 4:26
সরকার কৃষককে প্রণোদনা দিয়ে উদ্বুদ্ধ করছে: খালিদ মাহমুদ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের কৃষকরা এখন ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে চাষাবাদ করছে। বতর্মান সরকার ক্ষমতায় আসার পর দেশে কৃষি বিপ্লব ঘটেছে। কৃষককে প্রণোদনা দিয়ে উদ্বুদ্ধ করেছে শেখ হাসিনা সরকার। বর্তমার কৃষককে সার বীজের জন্য ছুটতে হয়না বরং সার বীজ কৃষকের পিছনে ছুটছে।

তিনি বলেন, চাকুরীকে কর্মসংস্থান না ভেবে কৃষির মাধ্যমে কর্মসংস্থান বেছে নিচ্ছেন এখনকার যুব সমাজরা। বিভিন্ন খামার ও মৎস্য চাষ করে অনেক বেকার যুবক ভাগ্যের চাকা ঘুরিয়েছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প নাই তার প্রমান হচ্ছে বর্তমান রাজনীতির প্রেক্ষাপট। সবাই এখন গণভবনে ছুটছেন।

বুধবার (৭ নভেম্বর) সকাল ১১ টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনের উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে উপজেলার ৩৫২৫ জন ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. ফকরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু, উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, উপজেলা ভাইস-চেয়ারম্যান আনিনুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যথাক্রমে আনিসুর রহমান, হাবিবুর রহমান হাবু ও শাহান পারভেজ প্রমুখ।

পরে প্রধান অতিথি ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে গম বীজ, ভুট্টা বীজ, সরিষা বীজ, মুগডাল বীজ, বিটি বেগুন বীজ, বোরো ধান বীজ, এমওপি সার ও টিএসপি সার বিতরণ করেন।

ব্রেকিংনিউজ/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2