শিরোনাম:

কমিউনিটি ক্লিনিক ট্রাস্ট গঠিত

স্বাস্থ্য ডেস্ক
৬ নভেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 2:16
কমিউনিটি ক্লিনিক ট্রাস্ট গঠিত

সরকার দেশের ১৩ হাজার ৮শ’৬১টি কমিউনিটি ক্লিনিক সাবলীলভাবে পরিচালনার লক্ষ্যে প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে প্রধান করে ১৫ সদস্যের ট্রাস্টি বোর্ড গঠন করেছে।

সোমবার ঢাকায় সরকারি সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুসারে, গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ট্রাস্টি বোর্ড দেশের প্রত্যন্ত এলাকায় অবস্থিত ক্লিনিকগুলোর সার্বিক কর্মকান্ড তদারকি করবে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দুই সচিব, পরিকল্পনা ও অর্থ মন্ত্রণালয়ের সচিববৃন্দ, এফবিসিসিআই-এর সভাপতি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরসমূহের মহাপরিচালকবৃন্দ,এসোসিয়েশন অব ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ-এর সভাপতি, সরকার পরিচালিত এ্যাসেনসিয়াল ড্রাগস-এর ব্যবস্থাপনা পরিচালক এবং একজন নারীসহ তিন জন সম্মানিত নাগরিক। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব এই ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে জাতীয় সংসদে ‘কমিউনিটি ক্লিনিক ট্রাস্ট অ্যাক্ট-২০১৮’বিল পাস হয়।

প্রসঙ্গত, দেশে ১৩ হাজার ৮৬১টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। দেশের গ্রামীণ জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবার আওতায় আনার লক্ষ্যে সরকার প্রত্যন্ত এলাকায় আরো ১ হাজার ৯শ’টি কমিউনিটি ক্লিনিক স্থাপনের পরিকল্পনা করেছে।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2