শিরোনাম:

রোনালদো ছাড়াও ছুটছে পর্তুগালের জয়রথ

খেলাধুলা ডেস্ক
১২ অক্টোবর ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 6:16
রোনালদো ছাড়াও ছুটছে পর্তুগালের জয়রথ

পর্তুগালের সর্বকালের সেরা ফুটবলার অবশ্যই ক্রিশ্চিয়ানো রোনালদো। দেশকে তিনিই এনে দিয়েছেন একমাত্র আন্তর্জাতিক শিরোপা, ২০১৬ সালে ইউরো জেতে তার নেতৃত্বেই। জাতীয় দল থেকে আপাতত বিশ্রামে আছেন পর্তুগীজ যুবরাজ। তাতে কী! তার অভাব বুঝতেই দিচ্ছেন না তার সতীর্থরা। গোল উৎসবে মেতেই চলেছেন তারা।  উয়েফা নেশনস লিগে পোল্যান্ডের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে পর্তুগিজরা।

পর্তুগাল তার সেরা তারকা ছাড়া নামলেও পোলান্ডের সেরা তারকা রবার্তো লেভানডস্কির ছিল মাইলফলক ছোঁয়ার ম্যাচ। জাতীয় দলের জার্সিতে ১০০তম ম্যাচে মাঠে নেমেছিলেন এই বায়ার্ন মিউনিখ তারকা। যদিও স্মরণীয় করে রাখতে পারলেন না তিনি, দলের হারের দিনে লক্ষ্যভেদ করতে পারেননি লেভানডস্কি।

ঘরের মাঠে শুরুতে এগিয়ে গিয়েছিল পোল্যান্ড। ১৮তম মিনিটে ক্রিজিস্তোফ পিয়াতিকের হেডে আনন্দ মাতে স্বাগতিকরা। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে লক্ষ্যভেদ করেন তিনি। ঘুরে দাঁড়াতে অবশ্য সময় নেয়নি পর্তুগাল। ৩১ মিনিটে আন্দ্রে সিলভা জাল খুঁজে পেলে সমতায় ফেরে সফরকারীরা। শুধু সমতা নয়, বিরতিতে যাওয়ার আগে এগিয়েও যায় পর্তুগাল। ৪২ মিনিটে কামিল গ্লিকের আত্মঘাতী গোলে লিড নিয়ে বিরতিতে যায় সেলেকাওরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে বের্নারদো সিলভা লক্ষ্যভেদ করলে আবারও এগিয়ে যায় পর্তুগাল। তার গোলে ৫২ মিনিটে সফরকারীরা পায় ৩-১ গোলের লিড। ৭৭ মিনিটে ইয়াকুব ব্লাসচেকোস্কির গোলে পোল্যান্ড ব্যবধান কমালেও হার ঠেকাতে পারেনি।

টানা দুই জয়ে উয়েফা নেশনস লিগের শক্তিশালী অবস্থানে পর্তুগাল। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তারা রয়েছে শীর্ষে। 

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2