শিরোনাম:

৮ হলে ফেরদৌসের ‘মেঘকন্যা’

বিনোদন ডেস্ক
১২ অক্টোবর ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 3:43
৮ হলে ফেরদৌসের ‘মেঘকন্যা’

দুর্গাপূজাকে কেন্দ্র করে শুক্রবার (১২ অক্টোবর পাঁচটি ছবি মুক্তির কথা ছিল। কিন্তু আইনী জটিলতায় আটকে গেছে দুটি ছবি। নানা জটিলতা পেরিয়ে অবশেষে মাত্র ৮ সিনেমা হলে মুক্তি পেয়েছে ফেরদৌস অভিনীত ‘মেঘকন্যা’ ছবিটি।

ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির জানিয়েছেন ঢাকার মধুমিতা ও শাহীন হল, ময়মনসিংহ এর ‘ছায়াবানী’, খুলনার ‘শঙ্খ’, মানিক গঞ্জের ‘নবীন’, মুক্তাগাছার ‘মুন’, শ্রী মঙ্গলের ‘ভিক্টরিয়া, ও ফরিদপুরের ‘বনলতা’ সিনেমা হলে আজ (১২ অক্টোবর) থেকে চলবে ‘মেঘ কন্যা’ ছবিটি।

 আইনি জটিলতায় আটকে যাওয়া ছবি দুটি হল ‘নায়ক’ ও ‘মাতাল’। অন্যদিকে ‘আসমানী’ ও ‘বেপরোয়া’ এই দুটি ছবি মুক্তি পাওয়ার কথা থাকলেও প্রযোজকরা অজানা কারণে পিছিয়ে গেছেন। 

গত রবিবার ‘নায়ক’ ও ‘মাতাল’ শিরোনামের চলচ্চিত্র দুটি মুক্তি দেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ‘মেঘকন্যা’ চলচ্চিত্রের প্রযোজক জাহাঙ্গীর কবির। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটি মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা দেন হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ। ‘নায়ক’ ও ‘মাতাল’ নামে নতুন ছবিকে পুরোনো সিনেমা হিসেবে মুক্তি দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ১২ অক্টোবর ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ নামে দুটি নতুন চলচ্চিত্র মুক্তির কথা। চলচ্চিত্র দুটির পরিচালকও নতুন। প্রায় তিন মাস আগে এ দিনটিতে চলচ্চিত্র দুটি মুক্তির জন্য প্রযোজক সমিতিতে নিবন্ধন করা হয়েছে। হঠাৎ করেই ‘নায়ক’ ও ‘মাতাল’ এই দুটি নতুন চলচ্চিত্র কথিত পুরোনো চলচ্চিত্র হিসেবে একই দিনে মুক্তির ঘোষণা দেওয়া হয়।

‘মেঘকন্যা’ ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির বলেন, ‘আমাদের সাথে আসলে নোংরা রাজনীতি হচ্ছিল, তাই আইনের দ্বারস্থ হয়েছি। ছবি মুক্তি দিতে বিভিন্ন ধরনের বাধা আসছিল। ছবি মুক্তি পেল ঠিকিই, কিন্তু আমরা বেশি সিনেমা হল পাইনি।’

জানা যায়, ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ এই দুটি ছবির মুক্তির জন্য প্রযোজক সমিতিতে তিন মাস আগে নিবন্ধন করেছিল। গত ২৮ সেপ্টেম্বর দেশের একটি সিনেমা হলে মুক্তি পায় ‘নায়ক’ আর ‘মাতাল’ ছবিটি একটি সিনেমা হলে মুক্তি পায় গত ৫ অক্টোবর।

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2