শিরোনাম:

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি২০ অধিনায়ক মাহমুদউল্লাহ: পাপন

স্পোর্টস ডেস্ক
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:22 আপডেট: 12:36
জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি২০ অধিনায়ক মাহমুদউল্লাহ: পাপন

ইনজুরির কারণে সাকিব ও তামিমের দলে না থাকাটা আগে থেকেই নিশ্চিত ছিল। গুঞ্জন ছিল জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট ও টি-২০ সিরিজে সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধেই উঠবে নেতৃত্ব। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হলো। 

ঘরের মাটিতে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন সাংবাদিকদের এমনটিই জানিয়েছেন। 

নাজমুল হাসান পাপন বলেন, সাকিব ক্যাপ্টেন। এখানে ভাইস ক্যাপ্টেন মাহমুদ উল্লাহ রিয়াদ। এখন ন্যাচারালি ক্যাপ্টেন যদি না থাকে অবশ্যই ভাইস ক্যাপ্টেন ক্যাপ্টেনসি করবে, দিস ইজ নরমাল।

তিনি আরো বলেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতলেই, শেষ ম্যাচে সুযোগ দেওয়া যেতে পারে নতুন ক্রিকেটারদের। বিশ্বকাপের জন্য সাকিবকে ঝুঁকিমুক্ত রাখতে ফ্রেঞ্চাইজি লিগে তার খেলার কোনো কারণ দেখেন না পাপন।

বিসিবি সভাপতি বলেন, আমার মনে হয় যেহেতু রিয়াদ ভাইস ক্যাপ্টেন আছে, রিয়াদ শুড কন্টিনিউ অ্যাস ক্যাপ্টেন। যত দিন না পর্যন্ত সাকিব সুস্থ হয়ে আসে।

কদিন আগেই সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করার ব্যাপারে মাহমুদউল্লাহ গণমাধ্যমকে বলেছিলেন, ‘অধিনায়কত্ব সব সময়ই পছন্দ করি। কাজটা খুবই চ্যালেঞ্জিং। খুবই সম্মানের কাজ। এই চ্যালেঞ্জ নিতে উন্মুখ থাকি। যদি এ ধরনের সুযোগ আসে আমি তৈরি।’

তবে রিয়াদ নিজেও কিছুটা চোট আক্রান্ত। যদিও এই অলরাউন্ডারের আশা সময় মতোই ফিট হয়ে উঠবেন তিনি। বলেন, ‘চোট থাকবে। এগুলো নিয়ে খেলতে হবে। খেলতে খেলতে হয়তো অবস্থা শোচনীয় হয়েছে। ব্যথাটা পাঁজরের দিকেও এসেছে। এই মুহূর্তে কিছুটা ভালো আছি। কিছুদিনের বিশ্রামে আছি। আশা করি নির্ধারিত সময়ের মধ্যেই ফিরতে পারবো।’

সর্বশেষ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে সাকিবের অনুপস্থিতিতে প্রথম দুই টি-২০ ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন রিয়াদ। ওই টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের বিপক্ষে ফাইনাল খেলেছিল বাংলাদেশ।  

এদিকে একইদিন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। চোটের কারণে এই সিরিজে থাকছেন না সাকিব আল হাসান ও তামিম ইকবাল। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তরুণ ব্যাটসম্যান ফজলে রাব্বি। ডাক পাননি এশিকা কাপ খেলা সৌম্য সরকার।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2