শিরোনাম:

তৌকীরের ‘হালদা’র ইতালি জয়

বিনোদন ডেস্ক
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 6:25
তৌকীরের ‘হালদা’র ইতালি জয়

নব্বইয়ের অন্যতম জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদ। অভিনয় দিয়ে মানুষের মন কাড়ার পর পরিচালনাতেও নিজের জাত চিনিয়েছেন তিনি। তৌকীর পরিচালিত সর্বশেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘হালদা’। দেশের গন্ডি ছড়িয়ে আন্তর্জাতিকভাবে একের পর এক পুরস্কার অর্জন করছে ছবিটি। সম্প্রতি ‘হালদা’ চলচ্চিত্রের মুকুটে যোগ হলো নতুন পুরস্কার। ইতালির একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হলো ছবিটি।

ইতালিতে আয়োজন করা হয়েছে ‘২১তম রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যাল’। ৪ অক্টোবর থেকে শুরু হয়ে ১১ অক্টোবর চলে ফেস্টিভ্যালটি। এ ফেস্টিভ্যালে প্রতিযোগিতা করে ‘হালদা’ জয় করলো ‘গ্র্যান্ড পিক্স’ পুরস্কার।  ইতালির ট্রেন্টো শহরে বসেছিলো উৎসবটি। উৎসবে আমন্ত্রিত ছিলেন ‘হালদা’র নির্মাতা তৌকীর আহমেদ। 

পুরস্কার জয়ের অভিজ্ঞতা জানিয়ে তৌকীর আহমেদ বলেন, ‘ টুডে ফিল্ম ফেস্টিভ্যাল হালদা বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে।অনেকগুলো ছবির সঙ্গে লড়াই করতে করে ‘হালদা’ পুরস্কৃত হয়েছে। এ আয়োজনে  উপস্থিত সবাই ছবিটি দেখে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য ও মানুষ সম্পর্কে ইতিবাচক মত প্রকাশ করেছেন।’

উল্লেখ্য, এর আগে বেশ কিছু আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে ‘হালদা’। গত ৪ সেপ্টেম্বর কসোভোর ‘গডেস অন দ্য থর্ন’ ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমাটোগ্রাফি বিভাগে পুরস্কার জিতেছে ছবিটি।

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2