শিরোনাম:

র‌্যাব পরিচয়ে আইটি বিশেষজ্ঞকে তুলে নিয়ে অস্ত্র-মাদক মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 5:11 আপডেট: 5:12
র‌্যাব পরিচয়ে আইটি বিশেষজ্ঞকে তুলে নিয়ে অস্ত্র-মাদক মামলা

আইটি বিশেষজ্ঞ নাসির উদ্দিন শামীমের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ও মাদক আইনে মামলা করেছে র‌্যাব। গতকাল বুধবার (১০ অক্টোবর) সকালে তাকে আদাবর থানায় হস্তান্তর করার পর পুলিশ আদালতে সোপর্দ করে। শুনানি শেষে আদালত তাকে একদিনের রিমান্ডে দিয়েছে। 

এর গত সোমবার (৮ অক্টোবর) রাতে আদাবরের শেখেরটেকের ৮ নম্বর রোডের ৩ নম্বর বাসা থেকে র‌্যাব পরিচয়ে অজ্ঞাত ব্যক্তিরা তাকে তুলে নিয়ে গিয়েছিল বলে পরিবারের সদস্যদের অভিযোগ। 

সেসময় র‌্যাব-২ এর সিপিসি টিমের মেজর শিবলী সাদিকের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্রেকিংনিউজকে বলেন, ‘আমরা শামীম নামে কাউকে তুলে আনিনি। এ বিষয়টি আমার জানা নেই।’

গতকাল বুধবার সকালে আদাবর থানায় র‍্যাব-২ এর সিপিসি-১ এর সুবেদার মোকছেদ আলম বাদী হয়ে আদাবর থানায় আইটি বিশেষজ্ঞ শামীমের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে একটি মামলা (নম্বর ৯) দায়ের করেন। 

মামলায় বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার (৯ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে আদাবর থানাধীন মুনসুরাবাদ ১১ নম্বর রোডের জামালের মোটর গ্যারেজের সামনে থেকে শামীমকে গ্রেফতার করা হয়।

শামীমের ছোট ভাই আমিনুল হক শহীন ব্রেকিংনিউজকে বলেন, ‘সোমবার রাত আনুমানিক ৯টার দিকে শেখেরটেকের ৮ নম্বর সড়কের ৩ নম্বর বাসা থেকে র‌্যাবের পোশাক পরা ও সাদা পোশাকের মোট ১০-১২ জন শামীম ভাইকে তুলে নিয়ে যায়। এসময় তারা শামীমের ল্যাপটপ, সিপিইউ, আইপ্যাড ও মোবাইল ফোনও নিয়ে যায়।’ 

শহীন আরও জানান, তার ভাই আগে বিভিন্ন আইটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। এমনকি নিজেও একটি প্রতিষ্ঠান শুরু করেছিলেন। কিন্তু বর্তমানে তিনি ঘরে বসেই আউট সোর্সিংয়ের কাজ করতেন।

শামীমের বন্ধুরা ব্রেকিংনিউজকে জানান, ‘দেবস টিম’ নামে নিজেও একটি প্রতিষ্ঠান শুরু করেছিলেন শামীম। সেই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে ২০১২ সালে প্রধানমন্ত্রীর কাছ থেকে অ্যাওয়ার্ডও পান তিনি। বেসিস ও আইসিটি মন্ত্রণালয়ের বিভিন্ন অনুষ্ঠানে ডিজিটাল মার্কেটিং বিষয়ে বক্তব্য দিয়েছেন তিনি।

এদিকে গতকাল বুধবার রাতে র‌্যাব-২ এর মেজর মোহাম্মদ আলী ব্রেকিংনিউজকে বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল শামীম একটি চক্রের সঙ্গে জড়িত। আমরা তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করি। সে আমাদের কাছে চক্রের কয়েকজনের নামও প্রকাশ করেছে।’

এজাহার সূত্রে জানা যায়, র‌্যাব সদস্যরা সেখানে পৌঁছালে শামীম নিজের কাছে থাকা ইয়াবার দুটি প্যাকেট দেয়াল দিয়ে ঘেরা একটি জায়গায় ফেলে দেয়। পরে শামীমের দেখানো একটি প্যাকেট থেকে ৫৩ পিস ইয়াবাসহ আমেরিকার তৈরি ৭.৬৫ বোরের একটি বিদেশি পিস্তল এবং একটি খালি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

এদিকে আদাবর থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিব ব্রেকিংনিউজকে জানান, নাসির উদ্দিন শামীমকে অস্ত্র ও ৫৩ পিস ইয়াবাসহ আটক করে তার বিরুদ্ধে মামলা দিয়েছে র‌্যাব। বিষয়টির তদন্ত হচ্ছে।’

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2