শিরোনাম:

আজ সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি

স্টাফ করেসপডেন্ট
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:19
আজ সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ শীর্ষ কয়েক নেতাদের সাজা দেয়ার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) ঢাকা মহানগরীসহ দেশব্যাপী মহানগর, জেলা ও থানায় বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হবে। 

বুধবার (১০ অক্টোবর) রায় পরবর্তী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী।

১৬ অক্টোবর দেশব্যাপী জেলা ও মহানগরে কালো পতাকা মিছিল হবে ব‌লেও জানান তি‌নি। এছাড়াও দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পৃথকভাবে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবে।

১৩ অক্টোবর ছাত্রদল, ১৪ অক্টোবর যুবদ, ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দল দেশব্যাপী বিক্ষোভ করবে। এছাড়া ১৭ অক্টোবর মহিলা দল ও ১৮ অক্টোবর শ্রমিক দলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সাবেক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ/এএইচ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2