শিরোনাম:

ম্যাচ বাঁচাতে লড়ছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 5:15
ম্যাচ বাঁচাতে লড়ছে অস্ট্রেলিয়া

মোহাম্মদ আব্বাসের দারুণ এক স্পেলে জয়ের পথ তৈরি করেছে পাকিস্তান। আর ম্যাচ বাঁচাতে লড়ছে অস্ট্রেলিয়া।

দুবাই টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮১ রান তুলে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। জয়ের জন্য অস্ট্রেলিয়ার লক্ষ্য ছিল ৪৬২। বুধবার চতুর্থ দিন শেষ করেছে তারা ৩ উইকেটে ১৩৬ রান তুলে।

প্রথম ইনিংসে উদ্বোধনী জুটিতে ১৪২ রান তোলার পরও অস্ট্রেলিয়া গুটিয়ে গিয়েছিল ২০২ রানে। দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে আসে ৮৭। কিন্তু এরপর সেই একই রানে উইকেট পড়েছে তিনটি!

অভিষেক টেস্টে জোড়া পঞ্চাশের কাছে গিয়ে আউট হন অ্যারন ফিঞ্চ। আব্বাসের ভেতরে ঢোকা বলে এলবিডব্লিউ। এক বল পরই দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন শন মার্শ। বড় ভাইয়ের পথে হেঁটে শূন্য হাতে বিদায় মিচেল মার্শেরও। আবারও আব্বাসের ভেতরে ঢোকা বলে এলবিডব্লিউ।

ম্যাচে জোড়া ফিফটি করে খাওয়াজা অপরাজিত ৫০ রানে। অভিষিক্ত হেড দিন শেষ করেছেন ৩৪ রানে।

সকালে পাকিস্তান দিন শুরু করেছিল ৩ উইকেটে ৪৫ রানে। অস্ট্রেলিয়ার দুই স্পিনার জন হল্যান্ড ও নাথান লায়নের বলে খুব সুবিধা করতে পারেনি পাকিস্তানের ব্যাটসম্যানরা। ফিফটি করতে পারেননি একজনও। তবে কয়েকজনের কার্যকর ইনিংসে বাড়ায় তারা লিড।
২৩ রান নিয়ে দিন শুরু করা ইমাম-উল-হক করেছেন ৪৮। আসাদ শফিক করেছেন ৫৬ বলে ৪১। দুটি করে চার-ছক্কায় হারিস সোহেল ৩৯। লাঞ্চের আধ ঘণ্টা পর ইনিংস ঘোষণা করে দেয় পাকিস্তান।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2