শিরোনাম:

গিয়াস কাদের চৌধুরীর মালামাল ক্রোকের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 3:42 আপডেট: 8:54
গিয়াস কাদের চৌধুরীর মালামাল ক্রোকের নির্দেশ

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বাড়ির মালামাল ক্রোকের (বাজেয়াপ্তকরণের) নির্দেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়েরকৃত এক মামলায় বুধবার বিকেলে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন এর আদালতে এই আদেশ দেয়া হয়। চট্টগ্রাম জজকোর্টের আইনজীবী শাহেদুল হক শাহেদ এ খবর নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানাগেছে, চলতি বছরের ২৯ মে বিকালে জেলার ফটিকছড়িতে বিএনপি’র প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

ওই সভায় তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন এবং প্রধানমন্ত্রীর পরিণতি বঙ্গবন্ধুর চেয়েও খারাপ হবে এমন মন্তব্য করেছেন অভিযোগ এনে ৩ জুন চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত শহিদুল্লাহ কায়সারের আদালতে একটি মামলা দায়ের করেন ফটিকছড়ির তরিকত ফেডারেশনের সভাপতি শাহজাদা বেলাল শাহ। সেদিন মামলার অভিযোগের উপর শুনানি শেষে আদালত আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

একই মামলায় বুধবার দ্বিতীয়বার শুনানি শেষে আদালত পলাতক আসামির ঘরের মালামাল ক্রোক (বাজেয়াপ্তকরণ) করার আদেশ দেয়।

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই ও পূর্ব পাকিস্তান সরকারের অস্থায়ী প্রধানমন্ত্রী ফজলুল কাদের চৌধুরীর পুত্র।

ব্রেকিংনিউজ/মুছা/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2