শিরোনাম:

গ্রেনেড হামলা মামলার রায় ‘অগ্রহণযোগ্য’: বিবৃতিতে জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 8:46 আপডেট: 8:48
গ্রেনেড হামলা মামলার রায় ‘অগ্রহণযোগ্য’: বিবৃতিতে জামায়াত

আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ‘সরকারের ইচ্ছার প্রতিফলন’ বলে মন্তব্য করেছে জামায়াতে ইসলাম। একইসঙ্গে জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে, বর্তমান অবস্থায় দেশে কারও পক্ষেই ন্যায়বিচার পাওয়া সম্ভব নয়। কাজেই দেশবাসীর কাছে এই গ্রেনেড হামলা মামলার রায় গ্রহণযোগ্য নয়।

বুধবার (১০ অক্টোবর) দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের এম আলম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব মন্তব্য করেন জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

বিবৃতি তিনি বলেন, ‘আসামিপক্ষ এ রায় প্রত্যাখ্যান করেছে।’

সেখানে আরও বলা হয়, বর্তমানে দেশে একটি কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় রয়েছে। বিচার বিভাগের ওপর সরকারের পূর্ণ কর্তৃত্ব রয়েছে। বহুল আলোচিত ও সমালেচিত সাবেক প্রধান বিচারপ্রতি এস কে সিনহার বক্তব্যে প্রমাণিত হয়েছে দেশের বিচার বিভাগের ওপর সরকারের পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে। দেশে গণতন্ত্র, ন্যায় বিচার ও আইনের শাসন বলতে কিছুই অবশিষ্ট নেই। 

২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার আসামিরা ন্যায়বিচার পেয়েছে কি না সে বিষয়ে দেশ-বিদেশে সকলের মনেই প্রশ্ন রয়েছে বলেও জামায়াতের বিবৃতিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সাবেক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে বুধবার (১০ অক্টোবর) রায় ঘোষণা করে ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এর আদালত। রায়ে মামলার অপর ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির পক্ষ থেকে এ রায়কে ‘ফরমায়েশি’ আখ্যা দিয়ে রায় প্রত্যাখান করা হয়। তবে রায়ে আওয়ামী লীগ পুরোপুরি সন্তুষ্ট নয় জানিয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েকজনের মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল। তাদের মৃত্যুদণ্ড চেয়ে উচ্চ আদালতে আপিল করা হবে।’ 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2