শিরোনাম:

দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড লিটন দাসের

স্পোর্টস ডেস্ক
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 8:15 আপডেট: 8:16
দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড লিটন দাসের

সম্প্রতি এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে অপেনার লিটন দাসের ১১৭ বলে ১২১ রানের হার না মানা সেঞ্চুরিটি বহুদিন স্মরণে রাখবে বঙ্গের ক্রিকেটপাগল মানুষ। সেই লিটনই এবার প্রথম শ্রেণির ক্রিকেটে দ্রুত ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে নিজেই নিজের রেকর্ড ভাঙলেন। 

বুধবার (১০ অক্টোবর) রাজশাহীতে জাতীয় লিগের ম্যাচে রংপুরের হয়ে রাজশাহীর বিপক্ষে ১৪২ বলে ২০৩ রানের ঝড়ো ইনিংস খেলেন লিটন। যেখানে ৩২টি চার ও ৪টি ছক্কায় ১৪২.৯৫ স্ট্রাইকরেটে এ রান তুলেন জাতীয় দলের এই মারকুটে ব্যাটসম্যান। 

ব্যাট করতে নেমে প্রথম ৪৪ বলে করেন হাফসেঞ্চুরি। ১৬ চার ও ১ ছক্কায় ৮১ বল খেলে সেঞ্চুরি উদযাপন করেন। ব্যক্তিগত এই রানটাকে ১৫০ ছোঁয়াতে খেলেন আরও ২৭ বল। 

তবে সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করতে পরে মাত্র ৫৯টি বল খেলতে হয়েছে লিটন দাসকে। ঠিক এখানেই নিজের রেকর্ডটা নিজে ভেঙে নিলেন তিনি। 

লক্ষ্যণীয় বিষয়টি হচ্ছে- ডাবল সেঞ্চুরির গোরগোড়ায় দাঁড়িয়েও দ্বিধা-দ্বন্দ্ব ছিল না তার ব্যাটিংয়ে। ব্যক্তি রান যখন ১৮৪ তখনই মহর শেখকে টানা দুটি চার মারেন। ১৯৩ থেকে তাইজুল ইসলামকে ছক্কা হাঁকিয়ে রানটা নিয়ে যান ১৯৯-এ। পরে বলে আবারও তাইজুলকে বাউন্ডারি হারিয়ে রেকর্ড রানের উল্লাসে ভাসেন এই হার্ডহিটার। অবশ্য তারপরের বলে তাইজুলের শিকার হয়েই মাঠ ছাড়েন ১৪২ বলে ২০৩ রানের অনবদ্য কীর্তি গড়া লিটন দাস। 

উল্লেখ্য, মাত্র ৬ মাস আগেই ১৯০ বলে দ্রুততম ডাবল সেঞ্চুরি করে জাতীয় দলের সতীর্থ মোসাদ্দেক হোসেনের (২২৯ বলে ডাবল সেঞ্চুরি) রেকর্ড ভেঙেছিলেন লিটন। এবার নিজেকেই ভেঙে নতুন করে গড়লেন তিনি।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2