শিরোনাম:

শান্তিময় রংপুর উপহার দিতে চাই: আরপিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 7:51
শান্তিময় রংপুর উপহার দিতে চাই: আরপিএমপি কমিশনার

জনসাধারণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করাসহ মাদক, সন্ত্রাস, রাহজানিমুক্ত শান্তিময় রংপুর মহানগরী উপহার দিতে সকলের সহযোগিতা চেয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মুহম্মদ আব্দুল আলীম মাহমুদ। তিনি বলেন, ‘পুলিশের নতুন এই ইউনিট যাত্রার শুরুর মাত্র ২৫ দিন পেরিয়েছে। নগরবাসী যেন নিরাপদে ঘুমাতে পারেন, চলাফেরা করতে পারেন সেই লক্ষ্যেই কাজ চলছে। সকলের নিরাপত্ত্বা নিশ্চিতকরণে আমরা তৎপর। আমরা শান্তিময় নগরী উপহার দিতে চাই।’

বুধবার দুপুরে (১০ অক্টোবর) রংপুর টাউন হল চত্ত্বরের সাহিত্য মঞ্চে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বাংলার চোখ’র এক যুগে পদার্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

আরপিএমপি কমিশনার বলেন, ‘জনসাধারণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করাসহ মাদক, সন্ত্রাস, রাহাজানিমুক্ত একটি শান্তিময় রংপুর মহানগরী উপহার দিতে কাজ করছে আরপিএমপি। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের পাশাপাশি অপরাধ দমনে পুলিশি তৎপরতা অব্যহত আছে। সকলের সহযোগিতা থাকলে মহানগরীতে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারবে না। ইতিমধ্যে নগরীতে যানজট নিরসনে বেশ কিছু উদ্যোগ নিয়েছি। ফুটপাত থেকে অবৈধ স্থাপনা ও দোকানপাট সরিয়ে নেয়ার জন্য কার্যক্রম চলছে।’ এসময় শান্তিময় রংপুর মহানগর গড়তে সকলের সহযোগিতাও চান তিনি।

‘বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজকর্মী তানবীর হোসেন আশরাফীর সভাপতিত্বে যুগপূর্তি উদযাপনের আনন্দ আয়োজনে পায়রা ও বেলুন উড়িয়ে ১০দিন ব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও বরেণ্য রাজনীতিক মোহাম্মদ আফজাল। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরপিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল ফারুক, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, ‘বাংলার চোখ’র উপদেষ্টা নুরুল হক মুন্না প্রমুখ। 

এরআগে সকালে টাউন হল চত্ত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় বর্ষপূর্তির অনুষ্ঠান। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। পরে অতিথির সাথে নিয়ে কেক কাটেন এবং একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মাধ্যমে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। পুরো আয়োজনে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক’শ শিক্ষার্থী-শিক্ষকসহ বাংলার চোখ’র শুভ্যানুধায়ীরা অংশ নেন। 

ব্রেকিংনিউজ/এসআর/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2