শিরোনাম:

রায়ের প্রতিবাদে রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সোহেল রশীদ, রংপুর
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 5:19 আপডেট: 6:45
রায়ের প্রতিবাদে রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার প্রতিবাদে রংপুর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর ও জেলা বিএনপি। 

এছাড়াও রায় ঘোষণার পর তাৎক্ষণিকভাবে মহানগর ও জেলা ছাত্রদল, যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরাও রায়ের প্রতিবাদে পৃথক বিক্ষোভ করে। এসময় তারা এই ষড়যন্ত্রমূলক মামলার সাজা বাতিলের দাবি জানান।
 
বুধবার (১০ অক্টোবর) দুপুরে রায়ের পরেই মহানগর ও জেলা বিএনপি এবং সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের বাগবিতণ্ডা হয়। পরে পুলিশি বাধায় বিএনপি নেতারা দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে।  

সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান সামু, সাবেক সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান লাকু এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি সাহিদার রহমান জোসনা, মামুনুর রশিদ, মহানগর বিএনপির সহ-সভাপতি এ্যাড.রেজেকা সুলতানা ফেন্সি, মহানগর যুবদল সভাপতি মাহফুজ উন নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক শামসুল আলম ঝন্টু, যুগ্ম সম্পাদক শাহ জিল্লুর রহমান জেমর্স ,মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম, জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরিফ নেওয়াজ জোহা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহিদুল ইসলাম লিটন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম শহীদ প্রমুখ। 

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ‘গ্রেনেড হামলা মামলাকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে ব্যবহার করেছে সরকার। তারা বিএনপিকে ও দলের সিনিয়র নেতাদেরকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে মিথ্যা মামলা দিয়ে একের পর এক হয়রানি ও জুলুম করে যাচ্ছেন। এর পরিনাম কোনও দিনই ভালো হবে না বলে হুঁশিয়ারি দেন বক্তারা। 

ব্রেকিংনিউজ/এসআর/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2