শিরোনাম:

পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 4:47
পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ এই মামলায় বিভিন্ন দণ্ড পাওয়া পলাতক সব আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালত এই মামলার রায় ঘোষণা করেন। এসময় বিচারক মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রায়ে বিচারক বলেন, ‌‘বিভিন্ন মেয়াদে দণ্ডাদেশ পাওয়া আসামিদের গ্রেফতার বা আত্মসমর্পণের দিন থেকে দণ্ডাদেশ কার্যকর করা হবে।’

আলোচিত এই মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ব্যবসায়ী নেতা হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলায় মোট আসামি ৫২ জন। এর মধ্যে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলমের ফাঁসি হয়েছে অন্য মামলায়। ৪৯ আসামির মধ্যে ১৮ জন পলাতক রয়েছেন, বাকি ৩১ আসামি কারাবন্দি।

ব্রেকিংনিউজ/টিটি/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2