শিরোনাম:

কাভানিকে ‘না’ নেইমার-এমবাপ্পের

স্পোর্টস ডেস্ক
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 4:08
কাভানিকে ‘না’ নেইমার-এমবাপ্পের

দারুণ ছন্দময় সময় কাটছে প্যারিস জায়ান্ট পিএসজির। নেইমার, এমবাপ্পে ও কাভানি- এই ত্রিশূলে বিদ্ধ, বিধ্বস্ত হচ্ছে প্রতিপক্ষের রক্ষণ দূর্গ। টানা ৯ ম্যাচে জয় নিয়ে এক কথায় উড়ছে পিএসজি। 

তবে সুখের পরে দুঃখ বলে একটা কথা আছে। পিএসজিও কি সেই ভেতরে ভেতরে সেই দুঃখের আগুনে পুড়ছে! খবরটা দিয়েছে ফ্রান্সের একটি পত্রিকা। পত্রিকাটির দাবি- নেইমার ও এমবাপ্পে জুটি দারুণ জমে উঠেছে। দুজনের বোঝাপড়াও চমৎকার। তবে অপর প্রান্তে একা হয়ে গেছেন কাভানি। নেইমার-এমবাপ্পে নাকি কাভানির সঙ্গে স্বচ্ছন্দ্য বোধ করছেন না। 

বল পাসিং নিয়ে করা একটি জরিপ তুলে ধরে ফ্রেঞ্চ সংবাদমাধ্যমটি দেখিয়েছে- চলতি মৌসুমে এখন পর্যন্ত নেইমার প্রতি ২০০ বলে একবার কাভানিকে পাস দিয়েছেন। শতকরা হিসেবে যা ০.৫ শতাংশ। আর কাভানিকে এমবাপ্পে পাস দিয়েছেন ৫ শতাংশ হারে।

তবে পাসের জরিপে নেইমার ও এমবাপ্পের সম্পর্কটা যে মাঠেও চোখে পড়ার মতো তা স্পষ্ট। নেইমার ২৫ শতাংশ পাস দিয়েছেন এমবাপ্পেকে। আর এমবাপ্পের কাছ থেকে পেয়েছেন ৩১ শতাংশ পাস। তবে কাভানি তার দুই সতীর্থকে কি পরিমাণ পাস দিয়েছেন সে পরিসংখ্যান দেখানো হয়নি প্রতিবেদনে। 

আরও মজার খবর হলো- দুপাশের দুই সতীর্থের কাছ থেকে পাস কম পেলেও লক্ষ্যভেদে কমতি নেই উরুগুয়াইন স্ট্রাইকার এডিসন কাভানির। মৌসুমে ৬ ম্যাচে করেছেন ৫ গোল। অন্যদিকে নেইমার ৮ ম্যাচে ৮ ও এমবাপ্পে ৫ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ৮ বার।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2