শিরোনাম:

আল্লাহ্‌র কাছে বিচার দিলাম: বাবর

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 2:10 আপডেট: 5:48
আল্লাহ্‌র কাছে বিচার দিলাম: বাবর

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে ন্যায় বিচার পায়নি বলে মন্তব্য রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। আদালত প্রাঙ্গণে আল্লাহর কাছে এর ন্যায় বিচার চেয়েছেন।

বুধবার (১০ অক্টোবর) পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন। আটক ৩১ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

রায় ঘোষণার পরে বিএনপি জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বলেন, ‘বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের জড়িত থাকার কথা উল্লেখ করেননি বলেই আমাকে মৃত্যুদণ্ডের সাজা দিয়েছে আদালত।’ 

এসময় তিনি আদালতে চিৎকার করে বলতে থাকেন, ‘আল্লাহ্‌র কাছে বিচার দিলাম, আল্লাহ্‌ এর বিচার করবেন।’

তিনি বলেন, ‘আমি সম্পূর্ণ নির্দোষ। আমি এই হামলায় জড়িত না। আমাকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে সাজা দেয়া হলো। আমি খালেদা জিয়া ও তারেক জিয়ার নাম বলিনি। তাই আমাকে এই সাজা দেয়া হলো।’

উল্লেখ্য, আলোচিত এই মামলায় লুৎফুজ্জামান বাবর, সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ব্যবসায়ী নেতা হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ/ টিটি/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2