শিরোনাম:

রা‌য়ের প্র‌তিবা‌দে বিএন‌পির কর্মসূ‌চি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 2:01
রা‌য়ের প্র‌তিবা‌দে বিএন‌পির কর্মসূ‌চি ঘোষণা

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপি নেতাদের সাজা দেয়ার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি দিয়েছে বিএনপি। এছাড়া দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পৃথকভাবে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবে।

বুধবার (১০ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী।

তিনি জানান, বৃহস্পতিবার ঢাকা মহানগরীসহ দেশব্যাপী মহানগর, জেলা ও থানায় বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হবে। এছাড়া ১৬ অক্টোবর দেশব্যাপী জেলা ও মহানগরে কালো পতাকা মিছিল হবে ব‌লে জানান তি‌নি।

এছাড়া অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে ১৩ অক্টোবর (শনিবার) ছাত্রদল বিক্ষোভ মিছিল করবে। ১৪ অক্টোবর যুবদল এবং ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দল দেশব্যাপী বিক্ষোভ মিছিল করবে বলে জানান রুহুল ক‌বির রিজভী।

তিনি জানান, রায়ের প্রতিবাদে ১৭ অক্টোবর মহিলা দল ঢাকা মহানগরীসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি করবে। এরপর দিন ১৮ অক্টোবর শ্রমিক দলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ব্যবসায়ী নেতা হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারের নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এই আদেশ দেন।

ব্রেকিংনিউজ/এএইচ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2