শিরোনাম:

রায়ে ‘পুরোপুরি’ সন্তুষ্ট নই: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 1:51 আপডেট: 2:10
রায়ে ‘পুরোপুরি’ সন্তুষ্ট নই: কাদের
ফাইল ছবি

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে পুরোপুরি সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘রায় বিলম্বিত হলেও আমরা খুশি। তবে পুরোপুরি সন্তুষ্ট নই। কেননা এই রায়ে ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের ফাঁসি হওয়া উচিত ছিল।’

বুধবার (১০ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, ‘এই মামলার মাস্টারমাইন্ড কে তা দেশের মানুষ জানে। ওইদিন আইভি রহমানসহ আরও ২৩টি প্রাণ রক্তে ভেসে গেছে। এই মামালার আলামত নষ্ট করা হয়েছে। গ্রাম থেকে একটা ছেলেকে ধরে এনে জজ মিয়া নাটক সাজানো হয়েছে।’

তখনকার সরকার এফবিআইকে তদন্ত করতে দেয়নি। স্কটল্যান্ড ইয়ার্ডকেও আসতে দেয়নি বলে দাবি ওবায়দুল কাদেরের।

উল্লেখ্য, বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ব্যবসায়ী নেতা হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারের নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এই আদেশ দেন।

ব্রেকিংনিউজ/এএইচ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2