শিরোনাম:

সর্বোচ্চ শাস্তির দাবি ২১ আগস্ট হামলায় আহতদের

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 11:50 আপডেট: 1:06
সর্বোচ্চ শাস্তির দাবি ২১ আগস্ট হামলায় আহতদের <br />

২০০৪ সালের ২১ আগস্ট হামলাকারী ও চক্রান্তকারীদের সর্বোচ্চ শাস্তি হিসেবে ফাঁসির দাবি জানিয়েছে ২১ আগস্ট হামলায় আহত ও শহীদ পরিবারের সদস্যদের সংগঠন ‘২১ আগস্ট বাংলাদেশ’। দীর্ঘ ১৪ বছর বিচারিক প্রক্রিয়ার শেষে ২১ আগস্ট মামলার রায় ঘোষণা হতে যাচ্ছে আজ। 

২১ আগস্ট গ্রেনেট হামলা মামলার রায়ে গ্রেনেট হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সহযোগিত সংগঠনের নেতাকর্মীরা। 

২১ আগস্ট গ্রেনেট হামলা আহতদের একজন অ্যাডভোকেট কাজী শাহানা ইয়াসমিন ব্রেকিংনিউজকে বলেন, ‘২০০৪ সালে ২১ আগস্ট হামলার ঘটনায় ২টি মামলা হয়। একটি বিস্ফোরক দ্রব্য আইনে, আরেকটি হত্যা মামলা। দীর্ঘ ১৪ বছর পর এই মামলার রায় হতে যাচ্ছে। আমি এই রায়ে হামলাকারী ও নেপথ্যের কুশীলবদের সর্বোচ্চ শাস্তি হিসেবে ফাঁসি চাই। এই রায় যেনো যুগান্তকারী রায় হয়। এই রায় যেনো আপিলে না টিকে।’

২১ আগস্ট হামলার শিকার আরেক জন নারী নেত্রী শাহিদা তাহের দীপ্তি। তিনি বলেন,  ‘২১ আগস্ট হামলায় আমাদের মাঝ থেকে আমাদের প্রিয় নেত্রী আইভি রহমানসহ ২৪ টি তাজা প্রাণ চলে গেছে। হাজার- হাজার নেতাকর্মীরা আহত হয়ে গ্রেনেটের স্পিন্টার বয়ে বেড়াচ্ছে। আদালতের কাছে আমাদের আবোদন যারা এই হামলা ঘটিয়েছে এবং যারা এই ঘটনার ষড়যন্ত্র করেছে তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির রায় দিবে।  তাদের ফাঁসি হলে নিহতদের আত্না শান্তি পাবে।’

২১ আগস্ট হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি হিসেবে ফাঁসি দাবীতে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আবস্থান নিয়েছে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মী, সহযোগী সংগঠন যুবলীগ, কৃষক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও। 

ব্রেকিংনিউজ/ আরএইচ/ এসএ 

সংশ্লিষ্ট আরো খবর
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2