শিরোনাম:

গ্রেনেড মামলার রায়কে ঘিরে ছাত্রলীগের নির্দেশনা

নিউজ ডেস্ক
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 10:36 আপডেট: 10:37
গ্রেনেড মামলার রায়কে ঘিরে ছাত্রলীগের নির্দেশনা
ফাইল ছবি

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় বুধবার (১০ অক্টোবর)। ১৪ বছর এক মাস ২০ দিন পর এ মামলার রায় ঘোষণা করা হচ্ছে। 

এই রায়কে কেন্দ্র করে যেকোন ধরনের বিশৃঙ্খলা হলে তা মোকাবেলা করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ সংগঠনের সকল ইউনিটকে স্ব স্ব অবস্থানে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে। যাতে এই রায়কে কেন্দ্র করে দেশের কোথাও কোন ধরনের নৈরাজ্যের সৃষ্টি না হয়।

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট (শনিবার) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা হয়। সে সময়ের বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এই হামলায় আওয়ামী লীগের তৎকালীন মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন কয়েকশ নেতাকর্মী।

আলোচিত এ মামলার মোট আসামি ৪৯ জন। এর মধ্যে বিভিন্ন দেশে পলাতক রয়েছেন ১৮ জন। তবে বিচার কাজ শেষ হতে গেলেও আসামিদের দেশে ফেরানো সম্ভব হয়নি।

পলাতকদের মধ্যে অন্যতম হচ্ছেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, বিএনপির প্রভাবশালী নেতা হারিছ চৌধুরী, বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ, হানিফ পরিবহনের মালিক মো. হানিফ।

অন্যরা হলেন, নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জেহাদের কর্মী মাওলানা তাজউদ্দিন, রাতুল আহমেদ ওরফে রাতুল বাবু ওরফে রাতুল, মহিবুল মুত্তাকীন, আনিসুল মুরসালিন, মুফতি শফিকুর রহমান, জাহাঙ্গীর আলম বদর, মো. খলিল, মো. ইকবাল, মাওলানা লিটন ওরফে দেলোয়ার হোসেন ওরফে জোবায়ের, মুফতি আবদুল হাই, লে. কর্নেল (অব.) সাইফুল ইসলাম জোয়ার্দার, মেজর জেনারেল (অব.) এটিএম আমিন, পুলিশের সাবেক ডিআইজি খান সাঈদ হাসান (২০০৪ সালে ডিসি, ঢাকা দক্ষিণ) ও পুলিশ সুপার মো. ওবায়দুর রহমান খান (সাবেক ডিসি, ঢাকা পূর্ব)।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2