শিরোনাম:

আদালত এলাকায় দোকানপাট বন্ধ, মোড়ে মোড়ে তল্লাশি

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 10:26 আপডেট: 10:28
আদালত এলাকায় দোকানপাট বন্ধ, মোড়ে মোড়ে তল্লাশি

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীজুড়ে সতর্ক অবস্থানে পুলিশ। রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এলাকায় সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করছেন। নিরাপত্তার জন্য ওই এলাকার আশপাশের দোকানপাট বন্ধ রাখা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে রাজধানীর বিভিন্ন জায়গায় ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন।

মোহাম্মদপুর, ধানমণ্ডি, আজিমপুর, উত্তরা, মহাখালীর মতো ব্যস্ততম সড়কগুলোতে গণপরিবহনের সংখ্যা বেশ কম রয়েছে বলে জানিয়েছেন অফিসগামী যাত্রীরা।

বখশিবাজার, চানখারপুল, আলীয়া মাদ্রাসা ও পুরান ঢাকার বিভিন্ন রাস্তায় পুলিশ ব্যারিকেড দিয়ে যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করছে। ওইসব এলাকায় গাড়ি নিয়ে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না। এতে করে পেশাগত দায়িত্বপালনে যাওয়া সাংবাদিক থেকে শুরু করে স্কুল ও অফিসগামীরা বিপাকে পড়েছেন। পায়ে হেঁটে যাতায়াত করতে হচ্ছে সবাইকে।

এছাড়া, শাহবাগ, ফার্মগেট, বকশিবাজার এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন থাকতে দেখা গেছে। আদালত ভবনের চারপাশে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এ এলাকায় বহিরাগতদের প্রবেশে রয়েছে নিষেধাজ্ঞা।

নাজিমুদ্দিন রোডে পুলিশ সুপারের পদমর্যাদার কর্মকর্তা নাসির আহমেদ খান জানান, এখনো আসামিদের আদালতে আনা হয়নি। তারা পথে রয়েছেন। এখানে বিভিন্ন বাহিনী সমন্বয় করে দায়িত্ব পালন করছে। কেউ কোনও অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

ব্রেকিংনিউজ/টিটি/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2