শিরোনাম:

আদালত এলাকায় কঠোর নিরাপত্তা, ব্যারিকেড-তল্লাশি

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 9:56 আপডেট: 2:20
আদালত এলাকায় কঠোর নিরাপত্তা, ব্যারিকেড-তল্লাশি

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে  পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় অস্থায়ী আদালত এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আইনশৃঙ্খলা বাহিনী  পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের বিভিন্ন পয়েন্ট অবস্থান নিয়ে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, গোয়েন্দা ও সাদা পোশাকের পুলিশও কাজ করছে। সকাল থেকেই নাজিম উদ্দিন সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

নাজিমুদ্দিন রোডের মাঝখানে আইনশৃঙ্খলা বাহিনী ব্যারিকেড দিয়েছে। সেখানে গণমাধ্যমের ক্যামেরাপারসনদের আটকে দেওয়া হচ্ছে। তবে রিপোর্টাররা কার্ড দেখিয়ে আদালতের সামনে পর্যন্ত যেতে পারছেন। সকাল সাড়ে ৯টা পর্যন্ত কাউকে আদালতে প্রবেশ করতে দেওয়া হয়নি।

ভোর থেকেই চাঁনখারপুল থেকে শুরু করে আশপাশের সড়কগুলোতে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। জনসাধারণের প্রবেশে রয়েছে কড়াকড়ি, সন্দেহ হলেই পরিচয় নিশ্চিত হয়ে তল্লাশি শেষে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

এছাড়া বকশিবাজার এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন থাকতে দেখা গেছে। আদালত ভবনের চারপাশে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এ এলাকায় বহিরাগতদের প্রবেশে রয়েছে নিষেধাজ্ঞা।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, রায়কে ঘিরে জনসাধারণের নিরাপত্তার জন্য সারা দেশে অসংখ্য র‌্যাব সদস্য কাজ করছেন। যাতে করে কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি না হয় সে জন্য র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নকে নির্দেশনা দেয়া হয়েছে। 

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2