শিরোনাম:

গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্তদের নিয়মিত সহায়তা দিচ্ছেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক
১০ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 1:40
গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্তদের নিয়মিত সহায়তা দিচ্ছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছ থেকে নিয়মিত আর্থিক সহায়তা ও অন্যান্য সুবিধাদি পাচ্ছেন ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের পরিবার ও আহতরা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট থেকে গ্রেনেড হামলায় নিহতদের পরিবার ও আহতদের নিয়োমিত অনুদান দেয়া হচ্ছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরের কিউরেটর এন আই খান জানান, গ্রেনেড হামলায় ভিকটিমদের ভোলেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট থেকে গ্রনেড হামলায় নিহতের পরিবার ও আহতদের নিয়োমিত অনুদান দেয়া হচ্ছে। বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট থেকে ১১১ পরিবারকে প্রতিমাসে ৩ থেকে ৫ হাজার টাকা অনুদান দেয়া হয় বলেও জানান তিনি।

শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ আগস্ট সংঘটিত ভয়াবহ হামলায় যারা নিহত হয়েছিলেন, তাদের পরিবার ও আহতদের পাশে সবসময় রয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা।

জানা গেছে, হতাহতের পরিবারের সদস্যদের বেসরকারি ও সরকারি প্রতিষ্ঠানে চাকরির ব্যবস্থা, ছেলেমেয়েদের উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিসহ পড়াশুনার খরচ, চিকিৎসা ও ওষধের যোগাড়, বসবাসের জন্য বিনামূল্যে ফ্ল্যাট, ব্যাংকে ফিক্স ডিপোজিট বা পারিবারিক সঞ্চয়পত্র কিনে দিয়ে তাদের দৈনন্দিন জীবনের ব্যয় নির্বাহসহ সকল চাহিদা পুরণ করে যাচ্ছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা পৈতৃক সূত্রে পাওয়া তাদের সম্পত্তি দান করে গঠিত বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের বিভিন্ন সময় চিকিৎসা খরচসহ প্রতিমাসে আহতদের চিকিৎসা ও আহত-নিহতদের সন্তানের শিক্ষার জন্য ভাতা দেওয়া হচ্ছে। ২০০৪ সালে এই সহযোগিতার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও চলছে।

জানা গেছে, গ্রেনেড হামলায় নিহতদের পরিবারের সদস্য ও আহতদের স্থায়ী অর্থের উৎস হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পরিবার প্রতি ৫ থেকে ১৫ লাখ টাকার সঞ্চয়পত্র বা ফিক্স ডিপোজিট করে দিয়েছেন প্রধানমন্ত্রী। যার লভ্যাংশ দিয়ে নিহতের পরিবার বা আহতদের সংসার খরচ ও ছেলে মেয়েদের পড়াশুনার ব্যয় নির্বাহ করা হয়।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২১শে আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় নিহতের পরিবার ও আহতদের নিয়োমিত অর্থিক অনুদান দেয়া হচ্ছে। এ পর্যন্ত ২৯৩ পরিবারকে অর্থিক অনুদানসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2