শিরোনাম:

শুধু আইন দিয়ে জঙ্গিবাদ নির্মূল সম্ভব নয়: সিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 8:50 আপডেট: 8:57
শুধু আইন দিয়ে জঙ্গিবাদ নির্মূল সম্ভব নয়: সিএমপি কমিশনার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, ‘শুধু আইন প্রয়োগ করে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং বন্ধ করা সম্ভব নয়। এ ব্যাপারে পরিবার, শিক্ষক ও অভিভাবকদের সচেতন হওয়াসহ কমিউনিটি পুলিশের সংঘবদ্ধ শক্তিকে কাজে লাগাতে হবে।’

যারা ধর্মের অপব্যাখ্যা, ভুলব্যাখ্যা, মনগড়া ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্যক্রমকে উদ্বুদ্ধ করছে, সে সকল অশুভ শক্তি থেকে সজাগ থাকার আহ্বান জানান তিনি। 

মঙ্গলবার (৯ অক্টোবর) নগরীর পাঁচলাইশ মডেল থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আয়োজনে দি কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিএমপি কমিশনার।

তিনি বলেন, ‘সকল সম্প্রদায়ের মানুষকে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং দমনে সহযোগিতা করতে হবে।’ কমিউনিটি পুলিশ ঐক্যবদ্ধ হওয়ার একটি প্রয়াস উল্লেখ করে  অপরাধ মুক্ত সমাজ বিনির্মাণে জনগণকে পুলিশি কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার পরামর্শ দেন তিনি।

পাঁচলাইশ মডেল থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক শামছুল আলম শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর সমন্বয় কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, পাঁচলাইশ মডেল থানার ওসি মহিউদ্দীন মাহমুদ, কাউন্সিলর সায়েদ গোলাম হায়দার মিন্টু, গিয়াস উদ্দিন, মোঃ মোরশেদ আলম, আঞ্জুনাম আরা বেগম আঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/জেএম/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2