শিরোনাম:

শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে ধারণা দিতে হবে: ইলিয়াস কাঞ্চন

মাছুদ রানা, টাঙ্গাইল প্রতিনিধি
৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 4:53
শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে ধারণা দিতে হবে: ইলিয়াস কাঞ্চন

নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, ‘শুধু নিরাপদ আইন করলেই চলবে না। চালক এবং সংশ্লিষ্টদের সচেতন করে গড়ে তুলতে হবে। ফিটনেজবিহীন যানবাহন যাতে রাস্তায় চলতে না পারে সে দিকে প্রশাসনের কঠোর নজরদারী থাকতে হবে। বাংলার প্রতিটা ঘরে ঘরে এবং স্কুল কলেজে কোমলমতি ছাত্রছাত্রীদের ট্রাফিক আইন সর্ম্পকে ধারণা দিতে হবে।’

তিনি বলেন, ‘প্রতিটা মানুষ যখন সচেতন হবে তখনই দুর্ঘটনা শুন্যের কোঠায় নেমে আসবে। উন্নত বিশ্বের দিকে তাকালে আমরা দেখতে পাই সেখানে সড়ক দুর্ঘটনা খুবই কম। তাই প্রচার প্রচারণার মাধ্যমে আমরাও পারি সড়ক দুর্ঘটনাকে কমিয়ে আনতে।’

মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল পিটিআই মিলনায়তনে সড়ক নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা ও শিক্ষক কর্মশালায় প্রধান বক্তার বক্তৃতায় তিনি এ কথা বলেন।

টাঙ্গাইল জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব ও টাঙ্গাইল জেলা নিরাপদ সড়ক চাই এর সভাপতি গোলাম কিবরিয়া বড়মনির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই এর মহাসচিব এহসানুল হক কামাল, টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম, টাঙ্গাইল পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট করুণা রানী দেবী, বিআরটিএ টাঙ্গাইল সার্কেলের উপ-পরিচালক আবু নাঈম প্রমুখ।

ব্রেকিংনিউজ/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2