শিরোনাম:

জবির নতুন ক্যাম্পাস উদ্বোধন চায় ছাত্রজোট

আরমান হাসান, জবি প্রতিনিধি
৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 1:00
জবির নতুন ক্যাম্পাস উদ্বোধন চায় ছাত্রজোট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আসন্ন ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে নতুন ক্যাম্পাসের উদ্ধোধন দাবি করেছেন প্রগতিশীল ছাত্রজোট।

সোমবার বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর সাধারন সম্পাদক কিশোর কুমার সরকার, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি রুহুল আমিন এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর সভাপতি এম এম  মুজাহিদ অনিক। 

নেতারা বলেন, নানা বাঁধা, হামলা, মামলা উপেক্ষা করে ছাত্র জোট শিক্ষার্থীদের দাবি আদায়ে সচেষ্ট ছিল। সেই আন্দোলনের সফলতা হিসাবেই মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক আবাসিক হল সহ নতুন ক্যাম্পাস নির্মাণে আমরা কেরানীগঞ্জে ২০০ একর জমি পেয়েছি। জমি অধিগ্রহণে এ মুহূর্তে যেহেতু কোন প্রশাসনিক বাধা নেই তাই আমরা প্রশাসনের কাছে অতি সংক্ষিপ্ত  সময়ের মধ্যে ২০০ একর জমি অধিগ্রহণপূর্বক আবাসিক হল নির্মাণের সুনির্দিষ্ট পরিকল্পনা ছাত্র সমাজের সামনে হাজির করার এবং সেই সাথে আসন্ন বিশ্ববিদ্যালয় দিবসে তার ঘোষণা দেবার দাবি জানাচ্ছি। 

তারা আরো বলেন, যতদিন ছাত্র আন্দোলন চলছিল, আন্দোলনের চাপে কিছুদিনের জন্য দ্রুত গতিতে এগিয়ে গিয়েছিল বাংলাবাজারস্থ ছাত্রী হল এবং নতুন ভবনের ঊর্ধমূখী সম্প্রসারণের কাজ। কিন্তু দুঃখ জনক হলেও সত্য,সেই আন্দোলন শেষ হওয়ার সাথে সাথেই শ্লথ হয়ে যায় নতুন ভবনের ঊর্ধমূখী সম্প্রসারণ কাজ। ভাটা পরে ছাত্রী হলের নির্মাণ কাজেও। ২০১৩ সালে উদ্বোধন হওয়ার পরে নির্ধারিত ৩৬ মাস পার হলেও ছাত্রীহল নির্মাণ কাজ আজো চলামান যা '১৮ মাসে বছর' প্রবাদটির কথাই আমাদের মনে করিয়ে দেয়'। 

নির্দিষ্ট সময়ে নির্মাণ কাজ শেষ করতে চূড়ান্তভাবে ব্যর্থ এই প্রশাসন আজ অব্দি এই নির্মাণ প্রকল্পের সমাপ্তি কবে নাগাদ হতে পারে সে বিষয়ে কোনরূপ পরিকল্পনা হাজির করতে পারে নি। তারা অবিলম্বে নতুন ভবনের ঊর্ধ্বমূখী সম্প্রসারণ কাজ ও ছাত্রী হলের নির্মাণ কাজ সমাপ্ত করার দাবি জানান। 

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2