শিরোনাম:

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৯.৪৫%

ঢাবি করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০১৮, সোমবার
প্রকাশিত: 8:54 আপডেট: 12:02
ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৯.৪৫%

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। যেখানে শতকরা ১৯ দশমিক ৪৫ ভাগ পরীক্ষার্থী পাস করেছেন। 

সোমবার (০৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে এ ফলাফল প্রকাশ করেন।

এ সময় চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানসহ চারুকলা অনুষদের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বছর ঢাবির ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান (এমসিকিউ) পরীক্ষায় মোট ১৩ হাজার ৬৮১ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। ১ হাজার ৫৬৬ জন লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়। নির্বাচিতদের মধ্যে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৩৮৩ জন। যেখান থেকে  ‘চ’ ইউনিটে ১৩৫ আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছেন ২৬৯ জন শিক্ষার্থী। 

পরীক্ষায় উত্তীর্ণদের আগামীকাল মঙ্গলবার (০৯ অক্টোবর) বিকেল ৩টা থেকে ১৮ অক্টোবর বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। 

এছাড়া উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল (admission.eis.du.ac.bd) ওয়েবসাইটে জানা যাবে। 

এছাড়া যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU CHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2