শিরোনাম:

ইন্টারপোল প্রধানের ‘পদত্যাগ’

আন্তর্জাতিক ডেস্ক
৮ অক্টোবর ২০১৮, সোমবার
প্রকাশিত: 12:03 আপডেট: 2:29
ইন্টারপোল প্রধানের ‘পদত্যাগ’

চীনে গিয়ে বেশ কয়দিন নিখোঁজ থাকার পর সেখানকার তদন্তকারী সংস্থার হাতে তার ‘আটক’ থাকার খবর ছড়িয়ে পড়তেই এবার নাটকীয়ভাবে ‘পদত্যাগ’র ঘোষণা এসেছে ফ্রান্সভিত্তিক আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের (ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন) পরিচালক মেং হোংউইর।

ইন্টারপোলের সদরদফতর থেকে রবিবার (৭ অক্টোবর) বিবৃতি দিয়ে বলা হয়েছে, মেং হংওয়েই’র কাছ থেকে সংস্থাপ্রধানের পদ থেকে সরে দাঁড়ানোর পত্র হাতে পেয়েছে কর্তৃপক্ষ। এই পত্র গ্রহণও করা হয়েছে এবং অবিলম্বেই তা কার্যকর হয়েছে। ইন্টারপোলের শীর্ষ কর্মকর্তা কিম জং ইয়ংকে এই সংস্থার ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

মেং হোংউইরকে আটক করার খবর চীনা কর্তৃপক্ষ নিশ্চিত করার পরই ইন্টারপোলের পক্ষ থেকে এমন তথ্য জানানো হলো। এরআগে বেইজিং জানায়, আইন ভঙ্গের কারণে দুর্নীতিবিরোধী সংস্থা তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। 

চীনা বংশোদ্ভুত পুলিশ কর্মকর্তা মেং হোংউই গত ২৫ সেপ্টেম্বর চীনে যাওয়ার পর নিখোঁজ হন। তার অবস্থান জানতে চীনের সঙ্গে যোগাযোগ করা হলেও ইন্টাপোলকে এর আগে কোনো তথ্য জানায়নি দেশটি। পরে তার বিষয়ে তদন্তের কথা জানানোর পর আটকের বিষয়টি নিশ্চিত করে চীন।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2