শিরোনাম:

সেরা বাংলাবিদ দেবাস্মিতা

নিউজ ডেস্ক
৬ অক্টোবর ২০১৮, শনিবার
প্রকাশিত: 1:42 আপডেট: 1:45
সেরা বাংলাবিদ দেবাস্মিতা

চট্টগ্রামের দেবাস্মিতা সাহা বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে সাধারণ জ্ঞানভিত্তিক রিয়েলিটি শোতে অংশ নিয়ে দেশসেরা বাংলাবিদ হয়েছেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার রাতে ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ প্রতিযোগিতার ফাইনালে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী দেবাস্মিতা ১০ লাখ টাকার মেধাবৃত্তি জিতে নিয়েছে। প্রথম রানার আপ হয়ে ঢাকার ওয়াইডব্লিউসি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের কারিন আশরাফ ঈন জিতে নিয়েছে তিন লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় রানার আপ হয়ে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আফরোজ অন্তু দুই লাখ টাকার মেধাবৃত্তি জিতে পেয়েছে।

অনুষ্ঠানে সম্মাননা ক্রেস্টের পাশাপাশি তাদেরকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এছাড়া প্রথম ১০ প্রতিযোগীর প্রত্যেকে পেয়েছে একটি ল্যাপটপসহ ব্যক্তিগত লাইব্রেরি করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় চ্যানেল আই বাংলা ভাষা নিয়ে দ্বিতীয়বারের মতো মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শোর আয়োজন করে। এবারের স্লোগান ছিল ‘বাংলায় জাগো ভরপুর‌’।

অনুষ্ঠানে জানানো হয়, এ বছর সারাদেশের স্কুল পর্যায়ের ৫৩ হাজার শিক্ষার্থী বাংলাবিদ প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2