শিরোনাম:

চকোলেটের বাড়ি!

রকমারি ডেস্ক
৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:44
চকোলেটের বাড়ি!

চকোলেটের কথা বললে, অনেকেই লোভ সামলাতে পারেন না। কিন্তু চকোলেট বাড়ির কথা শুনেছেন কখনও? অবাক হচ্ছেন? অবাক হওয়ারই তো কথা। অবাক মনে হলেও সত্যিই খোঁজ মিলেছে চকোলেটের বাড়ির।

সম্পূর্ণ চকোলেট দিয়ে তৈরি এই বাড়ি রয়েছে ফ্রান্সে।  জিন-লুক-ডিক্লুজ নামে এক শিল্পী তৈরি করেছেন বাড়িটি। বাড়ির চৌহদ্দিতে যা যা রয়েছে, তার বেশিরভাগই তৈরি হয়েছে এই চকোলেট দিয়েই। বাড়ির দেওয়ালে রয়েছে চকোলেটের ছোঁয়া।  তেমনই আবার ছাদও তৈরি হয়েছে চকোলেট দিয়েই। শুধু কি তাই, বাড়ির জানালা-দরজাতেও রয়েছে চকোলেটি স্বাদ।

এছাড়া ফায়ারপ্লেস, বারান্দাও তৈরি সম্পূর্ণ চকোলেট দিয়েই। আর পাঁচটা বাড়ির মতোই এই বাড়িতে রয়েছে ঘড়ি, বইসহ সবকিছুই। সেগুলিও তৈরি করতে শিল্পী কাজে লাগিয়েছেন চকোলেটকে৷ তিনি চকোলেট দিয়ে ঘর ভর্তি বইয়ের সম্ভারের ব্যবস্থা করেছেন।

এ তো গেল বাড়ির ভিতরের গল্প৷ এবার শুনুন বাড়ির বাইরের পরিবেশের কথা। বাড়ির বাইরেও মোড়া চকোলেট দিয়ে। বাড়ির সামনের বাগানে ফুলগাছের সারি। ফুলগুলিও তৈরি হয়েছে চকোলেট দিয়ে! বাড়ির পাশে রয়েছে পুকুর। ওই পুকুরের উপর দিয়েই ভেসে বেড়াচ্ছে হাঁস। না, হাঁসগুলো জীবন্ত নয়, ওই হাঁসগুলোও তৈরি করা হয়েছে চকোলেট দিয়েই!

আপনিও যদি চকোলেট পছন্দ করেন, তবে এই বাড়িতে থাকার ইচ্ছা হতেই পারে। থাকতে চাইলে ‘Booking.com’ -এ গিয়ে আপনি বুক করতেই পারেন। শুধু থাকাই নয়, সঙ্গে ওই বাড়ির শিল্পীর ওয়ার্কশপেও যোগ দিতে পারবেন আপনি। ঘুরেই আসুন না, চকোলেটের এই বাড়ি থেকে। 

ব্রেকিংনিউজ/জেআই

 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2