শিরোনাম:

ক্রিয়েটিভ মানুষদের রিলেশনশিপ দীর্ঘ হয় না কেন?

লাইফস্টাইল ডেস্ক
৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:36
ক্রিয়েটিভ মানুষদের রিলেশনশিপ দীর্ঘ হয় না কেন?

পৃথিবীতে এমন অনেক উচ্চজ্ঞানসম্পন্ন ও সৃজনশীল মানুষ আছেন এবং ছিলেন যারা কোনও একজনের সঙ্গে দীর্ঘদিন রিলেশনশিপ ধরে রাখেননি। কিছুদিন এর সঙ্গে তো আবার ওর সঙ্গে। মূলত কবি, লেখক, চিত্রশিল্পী কিংবা এ ধরনের মানুষগুলোর মাথায় সম্পর্কের চেয়ে বেশি ঘুরে নতুন নতুন চিন্তাভাবনা। তাই সম্পর্কগুলো তাদের কাছে আপেক্ষিক। 

চলুন পাঠক এ সম্পর্কে আরও কিছু কারণ জেনে নিই:

১. তারা ভীষণ মুডি হয়। যদিও সবসময় সেটা প্রকাশ করবে না, লুকাবে; কিন্তু যদি একবার প্রকাশ করে তাদের এই মুড মেনে নেয়া আপনার পক্ষে বদহজমের কারণ হতে পারে। এই মানুষগুলোর মুড খুব ঘন ঘন বদলায়। এটাকে বুঝতে পারা খুব কঠিন ব্যাপার।

২. তাদের কাজ ইন্টারেস্টিং হলেও, তারা একই সাথে খুব ভয়ংকর রকমের বোরিংও হতে পারে। খুব ছোট ছোট ব্যাপারে এরা কৌতুহল দেখাবে, আপনার যা পছন্দ নাও হতে পারে। এমনকি একটা ঘাসের লতার দিকে তাকিয়ে এরা সারাদিন পার করে দিতে পারে।

৩. আপনি কখনোই এদের প্রথাগত পদ্ধতিতে সারপ্রাইজ দিতে পারবেন না। এদেরকে যতটা সহজ ভাবেন ততটা না। এদের মুগ্ধ হবার মেয়াদ খুব দ্রুতই পালটায়।

৪. তারা দেখতে খুব সাধারণ হতে পারে কিন্তু তাদের মাথায় সবসময় জটিলতা ঘুরে ফিরে। আপনি আশা করবেন তারা আপনাকে প্রায়োরিটি দিবে, কিন্তু আপনি কখনো তাদের আচরণে বুঝবেনও না তারা একসাথে কতগুলো জটিল বিষয় নিয়ে মাথা ঘামাতে থাকে।

৫. যদি আপনার শুচিবায়ু থাকে, খুব নিয়মকানুন পছন্দ করেন, খুব গোছালো ব্যাপার-স্যাপার ভাল লাগে, তাহলে এদের হাত থেকে একশ হাত দূরে থাকুন। ক্রিয়েটিভরা বেশিরভাগ সময় খুব অগোছালো থাকে, তারা নিজের নিয়মে চলে। কারণ চিন্তা প্রক্রিয়াটাই তো আসলে অগোছালো আমাদের, ক্রিয়েটিভদেরও তো আরো বেশি। স্বাভাবিক জায়গার চেয়ে এলোমেলো জায়গায় এদের মাথা বেশি কাজ করে।

৬. ক্রিয়েটিভদের সঙ্গ মানুষ বেশি পছন্দ করে কারণ তারা খুব কথা শুনতে পারে, শ্রোতা হিসেবে তারা অসাধারণ। জীবনের দুই-তৃতীয়াংশ সময় তারা চুপচাপ থেকে কাটিয়ে দেয়। কিন্তু কথা শুনছে বলে ভাববেন না, আপনার সব কথাকে সে গুরুত্ব দিচ্ছে। আসলে এটাও তাদের চিন্তা প্রক্রিয়ার অংশ। একটা কথার সূত্র ধরে তারা চলে যায় অন্যভুবনে অন্যমনস্ক হয়ে।

৭. সবচেয়ে বড় কথা, একজন সৃজনশীল মানুষ যদি তার কাজের প্রতি সত্যিই ডেডিকেটেড থাকে, তাহলে আপনি কখনোই হাজার চেষ্টা করেও তার প্রথম প্রেম হতে পারবেন না, হিজ/হার ফার্স্ট লাভ উইল অলয়েজ বি দেয়ার আর্ট। তাই ক্রিয়েটিভদের প্রেমে পড়ার আগে একটু বুঝেশুনে নিন।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2