শিরোনাম:

অনুগ্রহ নয়, নিজের যোগ্যতা দিয়েই দেশ এগুচ্ছে: রাজশাহীতে লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 7:06
অনুগ্রহ নয়, নিজের যোগ্যতা দিয়েই দেশ এগুচ্ছে: রাজশাহীতে লিটন

রাজশাহী মহানগরীতে বৃহস্পতিবার (৪ অক্টোবর) উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। দেশব্যাপি একযোগে এ উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর স্থানীয় ভাবে রাজশাহী কলেজ মাঠে বর্নিল কারুকার্যে ভরা ও প্রাণবন্ত এ মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র লিটন বলেন, ‘পদ্মার চরকে কাজে লাগাতে হবে। একদিকে পানির প্রবাহ অব্যহত রাখতে পদ্মায় গভীর ড্রেনেজ করা হবে। সেই ভরাট দিয়ে প্রায় ১৫-১৭ কিলোমিটার জমি তৈরী করা হবে। পাশাপাশি বাড়বে রাজশাহী সিটি করপোরেশনের পরিধি। সেখানে চিত্তনন্দন ইকোপার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র এবং অনেক বহুতল ভবন স্থাপন করা হবে। আগামী ৫০ বছরের টার্গেট নিয়ে রাজশাহীকে মেগা সিটি করতে চাই। এজন্য সিটি কর্পোরেশনের আয়োতন বাড়ানো হবে। পদ্মার চরে একটা রিভার সিটি করা হবে।’
 
তিনি বলেন, বাংলাদেশ আর মাথা নুয়াবার নয়। এখন কারো অনুগ্রহ নিয়ে দেশ চলে না। নিজের যোগ্যতা দিয়ে এগিয়ে চলেছে বাংলাদেশ। বাংলাদেশে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তার অকাট্য প্রমাণ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তাঁকে পাকিস্তানকে সুইডেন বানানোর কথা বললে তিনি জবাব দেন, সুইডেন নয়, বাংলাদেশ বানানোর জন্য। এর থেকে বুঝা যায় বাংলাদেশ অনেক এগিয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে রোলমডেল।’

রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, ভুমি সংস্কার বোর্ডের অতিরিক্ত সচিব সালমা আক্তার জাহান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরো মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কেএম আব্দুস সালাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মনিরুল ইসলাম, রাজশাহী রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক এম খুরশীদ হোসেন বিপিএম, রাজশাহী পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম, রাজশাহী পুলিশ সুপার শহিদুল্লাহ পিপিএম ও রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আখতার জাহান, সাবেক মন্ত্রী জিনাতুন নেসা, সমাজসেবী শাহিন আক্তার রেনী, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল হায়াৎ মো. রহমত উল্লাহ, পবা উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজ প্রমুখ।

ব্রেকিংনিউজ/এসডিএম/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2