শিরোনাম:

স্বর্ণ আত্মসাত: ৩ পুলিশের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 2:10 আপডেট: 2:10
স্বর্ণ আত্মসাত: ৩ পুলিশের কারাদণ্ড
ফাইল ছবি

ক্ষমতা অপব্যবহার করে প্রায় ১৭ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ আত্মসাতের মামলায় তিন পুলিশ সদস্যের ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) ঢাকার বিভাগীয় বিশেষ জজ মিজানুর রহমান খান এ রায় দেন। দুদকের পরিদর্শক আসিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডিতর হলেন- রাজধানীর রামপুরা থানার সাবেক এসআই মঞ্জুরুল ইসলাম, কনস্টেবল মো. আকাশ চৌধুরী, কনস্টেবল ওয়াহিদুল ইসলাম। তাদের প্রত্যেককে ৫ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। আর তাদের সোর্স মাহফুজ আলম রনিকে ৩ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

কারাদণ্ডের পাশাপাশি তিন পুলিশকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। অপরদিকে সোর্সকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আসামি আকাশ চৌধুরী, ওয়াহিদুল ইসলাম ও মাহফুজ আলম রনি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৩ মার্চ আসামিরা পরস্পর যোগসাজশ করে জব্দকৃত একটি প্রাইভেটকার থেকে ১৪৯টি স্বর্ণের বার (১৭.৪ কেজি) উদ্ধার করে নিজেরাই আত্মসাৎ করে। স্বর্ণের বারগুলো মূল্য প্রায় সাড়ে সাত কোটি টাকা।

ওই ঘটনায় ৭ এপ্রিল আসামিদের বিরুদ্ধে মামলা করে ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক। পরে তাদের বিরুদ্ধে ২০১৫ সালে ১১ জুন চার্জশিট দেয়া হয়। মামলায় বিভিন্ন সময় মোট ৩১ জন সাক্ষ্য প্রদান করেন।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2