শিরোনাম:

আবারও শাহবাগ অবরোধ, তীব্র যানজট

স্টাফ করেসপডেন্ট
৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:15 আপডেট: 3:10
আবারও শাহবাগ অবরোধ, তীব্র যানজট

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে ও কোটা পুনর্বহালের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় আবারও অবরোধ করেছে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ নামের একটি সংগঠন। 

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ৮টা থেকে অর্ধশতাধিক আন্দোলনকারী শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ করে। এর আগে বুধবার (৩ অক্টোবার) রাতেও তারা শাহবাগ মোড় অবরোধ করেছিলেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম প্রিন্স জানান, আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান নিবেন। গতরাত থেকে তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন। তবে জনগণকে কষ্ট দিয়ে রাজপথ দখল করে তারা আন্দোলন করবেন না বলেও জানান।



এদিকে অবরোধে ফলে ফার্মগেট, মৎভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, সাইন্সল্যাব থেকে শাহবাগমুখি সড়কে যানচালাচল বন্ধ রয়েছে। ফলে তীব্র যানজটে অফিসমুখি মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যান চলাচল বাড়ছে। কিন্তু আন্দোলনকারীরা শাহবাগ মোড় দখল করে অবস্থান নেয়ায় মৎস্য ভবন মোড় থেকে সাইন্সল্যাব ও কাওরান বাজারের দিকে কোনও যানবাহন যেতে পারছে না। আবার সাইন্সল্যাব হয়ে আসা যানবাহন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাহবাগ মোড়ের লেফট টার্ন হয়ে রূপসী বাংলা মোড় হয়ে প্রেসক্লাব, পল্টন, মতিঝিলের দিকে যেতে হচ্ছে।

এদিকে শাহবাগ মোড় বন্ধ থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও গাড়ি প্রবেশ করতে পারছে না। রূপসী বাংলা মোড় হয়ে শাহবাগ মোড় ক্রস করে ক্যাম্পাসে প্রবেশের সুযোগ না থাকায় গাড়িগুলোকে শাহবাগ মোড়ে ইব্রাহিম মেডিকেল কলেজ সংলগ্ন লেফ্ট টার্ন হয়ে মৎস্য ভবনের দিকে যেতে হচ্ছে।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2