শিরোনাম:

যাকে ভালোবাসেন তাকেই কি বিয়ে করবেন?

লাইফস্টাইল ডেস্ক
৩ অক্টোবর ২০১৮, বুধবার
প্রকাশিত: 7:42
যাকে ভালোবাসেন তাকেই কি বিয়ে করবেন?

প্রচলিত একটি কথা আছে যে, জন্ম-মৃত্যু আর বিয়ে এই তিনে মানুষের কোনও নিয়ন্ত্রণ থাকে না। বিধাতা কপালে যেমন লিখে রেখেছেন তেমনই নাকি হয়। জন্মের সময় শিশুটি যেমন কিছুই বোঝে না তেমনই মৃত্যুর স্বাদ কেমন সেটিও কেউ বলতে পারে না। তবে মাঝামাঝি থাকে বিয়ে। 

এখন প্রশ্ন- আপনি যদি ছেলে হন তবে কেমন মেয়েকে বিয়ে করতে চান? কিংবা মেয়ে হলে কেমন ছেলে পছন্দ আপনার? আপনি কি প্রেম করেন? কারও সঙ্গে কি আপনার ভালোবাসার সম্পর্ক আছে?   

যদি থাকে তবে কি আপনি ভালোবাসার মানুষটিকেই বিয়ে করতে চান? তার সঙ্গে কি আপনি সুখী হবেন? 

হ্যাঁ, আপনি একজনকে ভালোবাসতেই পারেন। তবে বিয়েটা কিন্তু সারা জীবনের সিদ্ধান্তের বিষয়। সেক্ষেত্রে আপনি যাকে ভালোবাসের আপনার প্রতি তার দায়িত্ববোধ কেমন, সে কিভাবে আপনাকে উপলব্দি করে, সে নিজে থেকে আপনার সঙ্গে এক ছাদের নিচে থাকতে চায় কিনা- এ ব্যাপারগুলো একটু নীরবে খেলায় করেন। 

এর পর দুজনে মিলে এ ব্যাপারগুলো সিরিয়াসলি শেয়ার করেন। নিজেদের সুবিধা অসুবিধার জায়গাগুলো দুজন দুজনকে জানান। মনে রাখবেন- গোপনীয়তা এক সময় দাম্পত্য কিংবা সংসার জীবনে অসুখের কারণ হয়ে উঠে। 

অতএব, ভালোবেসে বিয়ে করার আগে নিজের কথাগুলো তাকে বলুন, তার কথাগুলোও শোনার চেষ্টা করুন। নিজেদের মধ্যে বিশ্বাস, সম্মান ও বোঝাপড়ার জায়গাটা পাকাপোক্ত করুন। তবেই ভালোবেসে বিয়ে করে সুখি হবেন আপনি।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2