শিরোনাম:

ক্যান্সার সচেতনতা কর্মসূচির উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 8:37 আপডেট: 9:09
ক্যান্সার সচেতনতা কর্মসূচির উদ্বোধন

মরণব্যাধি ক্যান্সার সম্পর্কে জনসাধারণকে সচেতন করে তুলতে সপ্তাহব্যাপী ‘ক্যান্সার সচেতনতা’ কর্মসূচি পালন শুরু করছে রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। মঙ্গলবার (২ অক্টোবর) প্রতিষ্ঠানটির অনকোলজি বিভাগের উদ্যোগে গৃহীত এই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে একটি ক্যান্সার সচেতনতায় একটি র‌্যালী অনুষ্ঠিত হয় এবং শেষে সাধারণের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

সচেতনতামুলক কর্মসূচির আওতায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের বহিঃবিভাগে ছয় ধরণের ক্যান্সারের স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সেগুলো হলো- স্তন ক্যান্সার, ফুসফুস ক্যান্সার, সারভাইক্যাল ক্যান্সার, হেডনেক ক্যান্সার, মূত্রথলির ক্যান্সার ও কোলোরেকটাল ক্যান্সার। এই কর্মসূচি চলবে আগামী ১০ অক্টোবর পর্যন্ত।

এছাড়া আগামী ৪ অক্টোবর ঢাকা উত্তর সিটি করপোরেশনে কর্মরতদের জন্য স্ক্রিনিং ও সচেতনতামূলক সভা, ৮ অক্টোবর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের জন্য স্ক্রিনিং ও সচেতনতামূলক সভা এবং ১১ অক্টোবর সমাপনী অনুষ্ঠান পালন করা হবে।

অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এহ্তেশামুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ ফজলুর রহমান, উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ এখলাসুর রহমান, অধ্যাপক ডাঃ মোঃ মাহফুজার রহমান (কমিউনিটি মেডিসিন বিভাগ), অধ্যাপক ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান (মেডিসিন বিভাগ), অধ্যাপক ডাঃ কে এম এইচ এস সিরাজুল হক (কার্ডিওলজী বিভাগ), অধ্যাপক ডাঃ এজেডএম মাইদুল ইসলাম (স্কিন অ্যাণ্ড ভিডি বিভাগ), অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুজ্জামান চৌধুরী (ফরেনসিক মেডিসিন বিভাগ), অধ্যাপক ডাঃ শহিদুল আলম, অধ্যাপক ডাঃ মোস্তফা কামাল প্রমুখ।

ব্রেকিংনিউজ/ আরএইচ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2