শিরোনাম:

নেত্রকোনায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি
১ অক্টোবর ২০১৮, সোমবার
প্রকাশিত: 5:18
নেত্রকোনায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নেত্রকোনায় কৃষক আব্দুছ ছাত্তারকে (৪৫) কুপিয়ে হত্যার দায়ে ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ২ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

জেলা দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা সোমবার (১ অক্টোবর ) দুপুরে জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। 

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- আলমপুর পলাশতলা গ্রামের মৃত মফিজ উদ্দিনের পুত্র খোরশেদ (৪০), হাফিজ উদ্দিনের পুত্র নিজাম উদ্দিন (৩৫) ও হাসিম উদ্দিন আবুনী (২৫) এবং মো. রাশিদের পুত্র আলাল (২২)।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার বৈরাটী ইউনিয়নের আলমপুর পলাশতলা গ্রামের শহর আলীর পুত্র আব্দুছ ছাত্তারের সাথে একই গ্রামের মৃত শেখ আমিরের পুত্র মো. হাফিজ উদ্দিনের (৫৫) জমি-জমা সংক্রান্ত বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিল। এরই জের ধরে ২০১৪ সালের ১৪ আগষ্ট সকাল পৌনে ৯ টার দিকে আব্দুছ ছাত্তার আদালতে স্বাক্ষী দিতে আসার পথে ভাগবুর ব্রিজের কাছে আসা মাত্রই পূর্ব থেকে ওৎ পেতে থাকা আসামিরা তাকে রামদা দিয়ে কুপিয়ে ঘটনাস্থলেই হত্যা করে।

এ ঘটনায় নিহতের ছেলে মো. উজ্জ্বল মিয়া (২২) বাদী হয়ে হাফিজউদিনসহ ১২ জনকে আসামি করে ১৫ আগষ্ট পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ১৬ জুন সকল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। বিজ্ঞ বিচারক ১০ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ৪ আসামির বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এই রায় প্রদান করেন। মামলার অপর ৮ আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন। 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি ইফতেখার উদ্দিন আহাম্মদ মাসুদ এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মানবেন্দ্র বিশ্বাস উজ্জ্বল।

ব্রেকিংনিউজ/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2