শিরোনাম:

নতুন প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা: শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
৩০ সেপ্টেম্বর ২০১৮, রবিবার
প্রকাশিত: 5:21 আপডেট: 5:22
নতুন প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা: শিক্ষামন্ত্রী

আগামীর চ্যালেঞ্জ মোকাবেলার মধ্য দিয়ে বিশ্ব দরবারে দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মকে গড়ে তুলতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন ও তা বাস্তবায়ন করা হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা শিক্ষার মূল লক্ষ্য নির্ধারণ করেছি। নতুন প্রজন্মকে আধুনিক ও উন্নত বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হবে।

রবিবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহী শারীরিক শিক্ষা কলেজে ৪৭তম গ্রীষ্মকালীন জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে এ সব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে অনেক আগেই ছেলে ও মেয়ে শিক্ষার্থীর সামঞ্জস্য তৈরী হয়েছে। সেই সাথে ছেলেদের পাশপাশি মেয়েরা ক্রীড়াঙ্গনেও দারুন ভূমিকা রাখছে। এসময় শ্রেণিকক্ষের আবদ্ধ শিক্ষার বাহিরেও ক্রীড়া ও সাংস্কৃতিক পরিমণ্ডলে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের নির্দেশনা দেন শিক্ষামন্ত্রী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মোহাম্মদ শামছুল হুদার সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এমপি কেরামত আলী, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসেন এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আলমগীর প্রমুখ।

ব্রেকিংনিউজ/এসডিএম/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2