শিরোনাম:

দেবো খোঁপায় তারায় ফুল

লাইফস্টাইল ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০১৮, শনিবার
প্রকাশিত: 10:40
দেবো খোঁপায় তারায় ফুল

সৌন্দর্যচর্চা মানুষের আদিম প্রবৃত্তি। আর সেই প্রবৃত্তির সিঁড়ি বেয়ে বেয়ে আধুনিক দুনিয়ায় রূপের লাবণ্য ও আকর্ষণ বাড়াতে রূপচর্চার উপকরণের কোনও কমতি নেই। নানা কসমেটিকস থেকে শুরু করে শাড়ির সঙ্গে ব্লাউজ ও লিপস্টিকটা কোন কালারের হলে বেশি ভালো লাগবে, চুলের স্টাইলটা কেমন হওয়া উচিৎ, কোন অনুষ্ঠানে কতটুকু মেকআপ করা হবে- এসব নিয়ে রমণীদের ব্যস্ততার শেষ নেই।   

তবে এই সময়ে অনেক সুন্দরীই তাদের রূপসজ্জার একটা অন্যতম অনুষঙ্গ করে ফেলেছেন ফুলকেও। সেই ফুল থাকে চুলের সাথে। কেউ কানের কাছে গুজে নেন। কেউ আবার খোঁপায়। কেউ কেউ বেণীর সাথেও ঝুলিয়ে দেন দারুণ কারুকার্যে। 

কবি তো বলেছেনই- ‘মোর প্রিয়া হবে এসো রাণী, দেবো খোঁপায় তারার ফুল’। তাই চুলের সাজে আপনি চাইলে তাজা কিংবা কৃত্রিম ফুলও ব্যবহার করতে পারেন। তাতে আপনার রূপে একটা জমকালো ভাব আসবে। 

আপনি যখন দূরে কোথাও বেড়াতে যাবেন কিংবা যখন দীর্ঘ সময় খোঁপায় ফুল রাখার প্রয়োজন তখন তাজা ফুল ব্যবহার না করাই ভালো। কারণ তাজা ফুল কয়েক ঘণ্টার ব্যবধানে শুকিয়ে যায়। সেক্ষেত্রে আপনার চুলে গিঁথে নিতে পারেন কৃত্রিম ফুল।

অবশ্য কোনও পোশাকের সঙ্গে কী ধরনের ফুল চুলে গুজবেন সেটিও মাথায় রাখতে হবে। যদি মানানসই না হয় তবে কিন্তু আপনার সৌন্দর্য অন্যের চোখে ধরা পড়বে না। তাই শাড়ি, সালোয়ার-কামিজ, পাশ্চাত্য পোশাক সব কিছুর রঙের সঙ্গে মিলিয়ে পরতে পারেন ফুল। 

যদি রাতে কোথাও দাওয়াতে কিংবা পার্টিতে যান তবে পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে একই রঙের ফুল না পরেও কখনো কখনো উজ্জ্বল রঙের সঙ্গে সাদা রঙের ফুল বেছে নিতে পারেন। অথবা ঠোঁটে লাল লিপস্টিক আর কপালে লাল টিপ থাকলে খোঁপায় গুজতে পারেন লাল ফুল। শাড়ির সঙ্গে চুল খোলা রেখে কানেও গুঁজে দিতে পারেন বড় একটি ফুল। 

এছাড়া চুলটা পনিটেল করে এর ওপরও ফুল পরতে পারেন। মাথার ওপরে বেবি ব্যান্ডের মতো করেও ফুল পরতে পারেন। রাতের সাজে জমকালো পোশাকের সঙ্গে গ্লিটারসহ ফুল মানানসই। বড় হলে একটি, ছোট ছোট হলে দু-তিনটি গুজে দিন আপনার দীঘল কালো চুলে।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2