শিরোনাম:

৫ দিন পর বেনাপোলে আমদানি-রফতানি শুরু

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি
২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 9:25
৫ দিন পর বেনাপোলে আমদানি-রফতানি শুরু

বেনাপোল বন্দর দিয়ে টানা ৫ দিন বন্ধ থাকার পর বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর থেকে পুনরায় শুরু হয়েছে দু দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য। গত কয়েক দিনের দফায় দফায় দু’দেশের ব্যবসায়ী ও প্রশাসনিক কর্মকর্তাদের বৈঠকে আজ ধর্মঘট প্রত্যাহার করে নেয় ভারতীয় ট্রাক শ্রমিক ইউনিয়ন। ৫ দিনের এই ধর্মঘটে ১৫০ কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে সরকারের।

ধর্মঘট প্রত্যাহারের ফলে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে গোটা বন্দর এলাকায়। তবে বন্দর এলাকায় সৃষ্টি হয়েছে ভয়াবহ যানজট। বন্দরে মালামাল লোড আনলোড শুরু হয়েছে পুরোদমে। ২৭০ ট্রাক মালামাল আমদানি হয়ে বন্দরে প্রবেশে করেছে এ পর্যন্ত। বন্দর সূত্র জানায়, ভারতে রফতানি হয়েছে ৯৫ ট্রাক মালামাল।

বেনাপোলের ওপারে ভারতের বনগাঁও পৌর সভার মেয়র শংকর আড্ডু ওরফে ডাকুর হস্তক্ষেপে ট্রাক শ্রমিক ইউনিয়ন গত ২১ সেপ্টেম্বর থেকে দু দেশের মধ্যে বন্ধ করে দেয় আমদানি রফতানি। ফলে দু দেশের বন্দর এলাকায় আটকা পড়ে ৪ হাজার পণ্য বোঝাই ট্রাক।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক আমিনুল ইসলাম জানান, ‘বেনাপোল বন্দর দিয়ে পুনরায় শুরু হয়েছে দু দেশের মধ্যে আমদানি রফতানি। বন্দরে প্রাণ চাঞ্চল্য ফিরে আসলেও বন্দরে সৃষ্টি হয়েছে যানজট। বন্দরে দ্রুত মালামাল খালাশ ও লোড আনলোডের গতি ফেরাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।’

ব্রেকিংনিউজ/এনএসএন

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2