শিরোনাম:

বব কাটে ফ্যাশনেবল নারী

লাইফস্টাইল ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 6:03 আপডেট: 6:03
বব কাটে ফ্যাশনেবল নারী

বর্তমান ফ্যাশন দুনিয়ায় অনেকেই চুল নিয়ে বাড়তি ঝামেলা পোহাতে নারাজ। তাইতো শখের চুল ছোট করে বব কাটিং দেয় অনেকেই। অন্যদিকে কর্মক্ষেত্রেও প্রতিনিয়তই নারীর অংশগ্রহণ বাড়ছে। ফলে অফিসে লম্বা চুলে সামলে রাখাও একটা বাড়তি নজরদারির বিষয়। সে ঝামেলায় না গেলেই যেন বেঁচে যান অনেকে। 

ফ্যাশন যে শুধু পোশাকেই নয়, চুলেও সে বিষয়টি বোঝানোর জন্যও অনেকেই শখ করেও বব কাট চুল রাখেন। বিশ্বের নামিদামি বহু সেলিব্রেটি ও শোবিজ তারকারাও এ তালিকার বাইরে নন। 

সাধারণত ছোট শিশুদের চুলে বব কাট দেয়া হতো। এখন বড়রাও এই স্টাইলের দিকে ঝুকছেন। বয়স ও মুখের গড়নের সঙ্গে মিল রেখে অনেকেই হেয়ার ফ্যাশনে যুক্ত করছেন বব কাট। 

এছাড়া গরমের দিনে যেসব নারীরা ঘরের বাইরে বিভিন্ন অফিস আদালতে চাকুরি করেন তারাও আজকাল চুলে দিচ্ছেন বব কাট। 

বর্তমানে বব কাটেও এসেছে নানা রূপান্তর। এর মধ্যে সামার ববে পেছনের চুল খাটো রেখে সামনের দিকের চুলগুলো লম্বা রাখা হয় এবং একটু তেরছাভাবে কাটা হয়। শর্ট শ্যাগে আবার অনেকগুলো লেয়ার থাকে। এই কাটে চুলের এলোমেলো ভাবের সৌন্দর্য ফুটে ওঠে।   

পিক্সি কাট ববের আরেকটি ধরন। শর্ট শ্যাগ ও পিক্সি কাটে চুল ঘাড় পর্যন্ত নামে। ক্লাসিক ববে সামনে ব্যাংগস রাখা হয় এবং নিচের দিকের চুলগুলো কখনো সমান, কখনোবা বাঁকা করে কাটা হয়। যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামাকে এই কাটে দেখা যায়।

এছাড়া যাদের হাইট একটু কম তাদের জন্য ক্লাসিক বব কাটই বেশি মানানসই। 

বব কাটে চুল সোলা-বাঁকা যেভাবে খুশি রাখতে পারেন। চাইলে সামান্য স্পাইরাল করে নিচের দিকেও রাখতে পারেন। যাদের মুখের গড়ন একটু ভারি তাদের জন্য সামনে লেয়ার রেখে বব কাট দেয়াই ভালো। তাতে সৌন্দর্য বাড়বে আরও বহুগুণ। 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2