শিরোনাম:

মোহাম্মদপুরে ৪ হাসপাতালকে জরিমানা, ৪টি সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 11:51 আপডেট: 12:35
মোহাম্মদপুরে ৪ হাসপাতালকে জরিমানা, ৪টি সিলগালা

মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ, এমআরআই রিপোর্ট সঠিক না হওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানী মোহাম্মদপুরের ৪টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে ‌র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়াও আদালতের আদেশ থাকা অন্য ৪টি হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব-২ এর সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

অভিযানের সময় এএসপি হাসপাতালকে পাঁচ লাখ, সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালকে পাঁচ লাখ, ডিপিআরসি হাসপাতালকে তিন লাখ এবং অর্থোপেডিক্স হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে আদালতের আদেশ থাকায় রয়েল হাসপাতাল, ওয়েল কেয়ার হাসপাতাল, মক্কা মদিনা হাসপাতাল ও প্লাসমা মেডিকেল সার্ভিসকে বন্ধ করে দেয়া হয়।

অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম‌্যাজিস্ট্রেট সারওয়ার আলম ব্রেকিংনিউজকে বলেন, যে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। অভিযানের সময় এসপি হাসপাতালে প্যাথলজি ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিজেন্ট পাওয়া গেছে। হাসপাতালটি চিকিৎসকের স্বাক্ষর জাল করে স্ক্যান করা ভুয়া এমআরআই রিপোর্ট তৈরি করেছে। হাসপাতালটিতে কোনো মেডিকেল অফিসার নেই।

অন্যদিকে সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল রক্ত সঞ্চালনের অনুমোদন না থাকলেও তারা তা করেছে। পাশাপাশি তাদের হাসপাতালে অনুমোদনহীন ভারতীয় ওষুধ পাওয়া গেছে।

ব্রেকিংনিউজ/ টিটি/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2