শিরোনাম:

হিমাচলে ট্র্যাকিংয়ে গিয়ে ৩৫ ছাত্রসহ নিখোঁজ ৪৫

ভারত ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 11:08 আপডেট: 11:37
হিমাচলে ট্র্যাকিংয়ে গিয়ে ৩৫ ছাত্রসহ নিখোঁজ ৪৫

ভারতের হিমাচল প্রদেশে ট্র্যাকিংয়ে গিয়ে আইআইটি (রুরকি ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি)- এর ৩৫ ছাত্রসহ অন্তত ৪৫ জন নিখোঁজ হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই এ খবর জানিয়েছে। খবরে বলা হয়, সোমবার (২৪ সেপ্টেম্বর) থেকেই তাঁদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। উদ্বেগে রয়েছেন নিখোঁজের পরিবার-পরিজনরা। উদ্বিগ্ন রুরকি আইআইটি কর্তৃপক্ষও। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে হিমাচল প্রশাসন। প্রবল তুষারপাতের জেরে কোনও বিপত্তি হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

জানা যায়, কয়েক দিন আগে হিমাচলের লাহুল-স্পিতি জেলায় ট্র্যাকিংয়ে যায় উত্তরাখণ্ডের রুরকি আইআইটি’র ৩৫ জন ছাত্রসহ ৪৫ জনের একটি দল। হাম্পা পাসে  ট্র্যাকিংয়ের পর তাঁদের মানালি আসার কথা ছিল। কিন্তু সোমবার থেকেই ওই দলের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

ওই দলে থাকা এক ছাত্রের বাবা রাজবীর সিংহ জানান, ‘‘রবিবারও কথা হয়েছিল। কিন্তু সোমবার অনেক চেষ্টা করেও কারও সঙ্গে যোগাযোগ করতে পারিনি। স্বাভাবিক ভাবেই আমরা প্রচণ্ড উদ্বেগের মধ্যে রয়েছি’।

হিমাচলের আবহাওয়া দফতর সূত্রে খবর, মানালির কাছাকাছি ওই এলাকায় গত কয়েকদিন ধরেই ভারী তুষারপাত হচ্ছে। পাশাপাশি গত কয়েক দিনে আরও বেশ কিছু এলাকায় ভারী তুষারপাত, বৃষ্টি, ধসে কার্যত বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা হিমাচল প্রদেশ। এখনও পর্যন্ত জলে ভেসে বা ধসে চাপা পড়ে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে। কুলু কাংড়া, ছাম্বা জেলায় ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বন্ধ রাখা হয়েছে স্কুল কলেজ। কুলুতে প্যারাগ্লাইডিং-সহ সমস্ত রকম অ্যাডভেঞ্চার স্পোর্টস বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2