শিরোনাম:

মোটা হয়ে যাচ্ছেন? তবে হলুদ দেয়া চা পান করুন

লাইফস্টাইল ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 8:47 আপডেট: 8:48
মোটা হয়ে যাচ্ছেন? তবে হলুদ দেয়া চা পান করুন

ওজনটা কি বেড়ে যাচ্ছে? আপনি কি মোটা হয়ে যাচ্ছেন? এ নিয়ে কি দুঃশ্চিন্তায় আছেন? হ্যাঁ, আজকাল অল্পেতেই অনেকেই মুটিয়ে যাচ্ছে। চর্বিযুক্ত খাবার ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের কারছে শরীরে জমছে বাড়তি মেদ। কিন্তু কিভাবে ঝরাবেন এই মেদ? 

নিজেকে একটু স্লিম ঝরঝরে রাখতে কে না চায়। কিন্তু চাইলেই কি আর রাখা যায়? অনেকে হাজারো চেষ্টা করেও ফিগার ঠিক রাখতে পারেন না। আবার অতি সহজেই কারও কারও ফিটনেস ফিগার থাকে আকর্ষণীয়। এজন্য অবশ্যই আপনাকে কিছু নিয়ম মেয়ে চলতে হবে।  

ফিগার ঠিক রাখতে অনেকগুলো কৌশলের একটি হলুদ দিয়ে চা পান। হলুদের গুণাগুণ সকলেরই জানা। ওজন কমানোর যাবতীয় গুণাগুণ রয়েছে হলুদে।

যেখাবে তৈরি করবেন হলুদ দেয়া চা:
উপকরণ: এক চিমটে হলুদ গুঁড়ো অথবা কাঁচা হলুদ বাটা, আদা কুচি অথবা আদা বাটা এক চিমটে।

প্রক্রিয়া:‌ একটি সসপ্যানে এক কাপ জল নিয়ে গ্যাসে বসান, সেটা গরম হয়ে এলে তাতে এক চিমটে আদা বাটা এবং এক চিমটে হলুদ বা হলুদ বাটা দিন।

জল ফুটে এলে গ্যাস বন্ধ করে দিন। ঠান্ডা হতে দিন। স্বাভাবিক তাপমাত্রায় এলে। ছাকনি দিয়ে কাপে ছেঁকে নিন। তৈরি আপনার হলুদ দেয়া চা।

শুধু ওজন কমানোই নয়, সুগারও নিয়ন্ত্রণে রাখে এই হলুদ দেয়া চা। শরীরে মেদ জমতে দেয় না। খাবার হজম করতে সাহায্য করে।

অতএব আর বেশি দুঃশ্চিন্তা না করে এখন থেকেই ট্রাই করুন। হলুদ দেয়া চা পান করুন। দেখবেন, কিছুদিনের মধ্যেই ধীরে ধীরে আপনার মেদ ঝরতে শুরু করেছে। কয়েক মাসের মধ্যে আপনার ফিগার হবে স্লিম, ঝরঝরে, আকর্ষণীয়। জীবনযাপনেরও আসবে স্বস্তি। 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2